মাদারীপুরে এক নববধূর লাশ উদ্ধার

‘চারশ’ অতিথিকে আপ্যায়নে রাজি না হওয়ায়’ মাদারীপুরের রাজৈরে বিয়ের পাঁচদিনের মাথায় শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Feb 2016, 10:30 AM
Updated : 29 Feb 2016, 10:30 AM

সোমবার সকালে উপজেলার আমগ্রাম থেকে উন্নতি মণ্ডলের (২৫) ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে বলে জানান রাজৈর থানার ওসি আনোয়ার হোসেন ভূইয়া।

উন্নতি ওই এলাকার শশোধর বাড়ৈর (৩০) স্ত্রী।

২৪ ফেব্রুয়ারি আমগ্রামের সদানন্দ মণ্ডলের ছেলে শশোধরের সঙ্গে একই গ্রামের বিশ্বনাথ মণ্ডলের মেয়ে উন্নতির রেজিষ্ট্রি করে বিয়ে হয়।

উন্নতির স্বজনদের বরাত দিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে ওসি বলেন, “এটি প্রেমের বিয়ে হওয়ায় শশোধরের পরিবার তা মেনে নেয়নি। বিয়ের পর থেকে তারা উন্নতিকে নানাভাবে শারীরিক নির্যাতন করতে থাকে।

“শেষ পর্যন্ত শশোধরের পরিবার থেকে বলা হয়- ‘যদি উন্নতির বাবা পাঁচ লাখ টাকা যৌতুক ও ৪০০ লোক নিমন্ত্রণ করে খাওয়ায় তবে তারা এ বিয়ে মেনে নেবেন।” 

এত বড় আয়োজন সম্ভব না জানিয়ে উন্নতির বাবা ২০০ অতিথিকে খাওয়ানোর প্রস্তাব দেন। শশোধরের পরিবার তাতে রাজি না হওয়ায় শারীরিক নির্যাতন করে হত্যার পর বাড়ির পাশের একটি গাছের সাথে উন্নতির লাশ ঝুলিয়ে রাখে বলে উন্নতির পরিবারের দাবি বলে জানান ওসি।

নিহত গৃহবধূর মা সন্ধ্যা রানী মণ্ডল ও বোন পূর্ণিমা রানী দাবি করেন, পাঁচ লাখ টাকা আর ৪০০ লোক খাওয়াতে তারা রাজি না হওয়ার কারণে উন্নতিকে হত্যা করে লাশ গাছের সঙ্গে ঝুলিয়ে রেখেছে।

উন্নতির বাবা বিশ্বনাথ মণ্ডল বলেন, “আমার মেয়েকে ওরা হত্যা করে লাশ গাছের সাথে ঝুলিয়ে রেখেছে। ওদের শাস্তির জন্য আমরা আইনের আশ্রয় নেব।”

সকালে উন্নতির পরিবারের কাছে খবর পেয়ে শ্বশুর বাড়ির পাশের একটি আম গাছ থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাদারীপুর সদর হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।