পুরোহিত হত্যা: গুলিবিদ্ধ গোপালকে ঢাকায় স্থানান্তর

পঞ্চগড়ের দেবীগঞ্জের সন্তগৌড়ীয় মঠের গুলিবিদ্ধ ভক্ত গোপাল চন্দ্র রায়কে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় পাঠানো হয়েছে।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2016, 11:34 AM
Updated : 22 Feb 2016, 01:09 PM

সোমবার বিকাল ৪টায় অ্যাম্বুলেন্সে করে তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে (এনআইসিভিডি) পাঠানো হয়েছে বলে জানান রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক আ স ম বরকতুল্লাহ। 

গোপাল রায়ের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ও হাসাপাতালে সার্জারি বিভাগের প্রধান ডা. সৈয়দ আবু তালেব বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গোপালের গুলিবিদ্ধ বাম হাতে রক্ত সঞ্চালন বাধাগ্রস্ত হচ্ছে। কখনও রক্ত চলাচল করছে, আবার কখনও রক্ত চলাচল বন্ধ হয়ে যাচ্ছে।

“চার সদস্যের মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী গোপালের গুলিবিদ্ধ হাতকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার জন্য তাকে ঢাকায় ন্যাশনাল ইনস্টিটিউট অব কার্ডিওভাসকুলার ডিজিজেস (এনআইসিভিডি) এ পাঠানো হয়েছে।

রোববার সকালে দুর্বৃত্তরা সন্তগৌড়ীয়া মঠের ভেতর মঠের অধ্যক্ষ যজ্ঞেশ্বর রায়কে গলা কেটে হত্যা করে। ওই সময় তারা গোপাল চন্দ্র রায়কে গুলি করে চলে যায়। গোপালের বাম হাতের কনুইয়ের পাশে দুটি গুলিবিদ্ধ হয়।

তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে সোমবার সকালে স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙা হাসপাতালে চিকিৎসাধীন গোপালকে দেখতে যান। তিনি তার চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা দিয়েছেন।

ওই সময় জেলা প্রশাসক রাহাত আনোয়ার ও অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল ফারুক উপস্থিত ছিলেন।