খাগড়াছড়িতে বাঙালি ছাত্র পরিষদের ডাকে অবরোধ পালিত  

মাটিরাঙ্গায় আজিজুল হক শান্ত হত্যার প্রতিবাদে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের ডাকে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালিত হয়েছে খাগড়াছড়িতে।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2016, 07:17 AM
Updated : 22 Feb 2016, 02:58 PM

সোমবার সকাল থেকে দূরপাল্লার ও অভ্যন্তরীণ সড়কে সব ধরনের যানবাহল চলাচল বন্ধ থাকে।তবে বড় কোনো গোলযোগের খবর পাওয়া যায়নি।

রোববার মাটিরাঙ্গার রিছাং ঝর্ণা এলাকা থেকে মোটারসাইকেল চালক আজিজুলের গলা কাটা লাশ উদ্ধার করে পুলিশ। এরপর জেলায় সড়ক অবরোধের ঘোষণা দেয় পাহাড়ে বসবাসরত বাঙালিদের ছাত্র সংগঠনটি।

পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের জেলা সভাপতি সাহাজল ইসলাম কর্মসূচি পালনে বাধা পাওয়ার অভিযোগ করেছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমাদের নেতাকর্মী দের বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দেয় এবং তাদের লাঠিপেটা করে।”

এ বিষয়ে জানতে চাইলে খাগড়াছড়ি সদর থানার ওসি সামউদ্দিন ভুইয়া বলেন, পরিস্থিতি ‘নিয়ন্ত্রণে রাখতে’ পুলিশ তাদের বাধা দিয়েছে। 
 
খাগড়াছড়ি পুলিশ সুপার মো.মজিদ আলী বলেন, অবরোধের সমর্থনে বাঙালি ছাত্র পরিষদের নেতাকর্মীরা শহরের বিভিন্ন পয়েন্টে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করছেন। তবে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এদিকে আজিজুল হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে ধন বিকাশ ত্রিপুরা নামে এক ব্যক্তিকে রোববারই আটকের কথা জানিয়েছিলেন মাটিরাঙ্গা থানার ওসি শাহাদাৎ হোসেন টিটো।

মাটিরাঙ্গার নতুনপাড়া গ্রামের আহম্মদের ছেলে আজিজুল এলাকায় ভাড়ায় মোটরসাইকেল চালাতেন। কী কারণে তাকে হত্যা করা হয়েছে, সে বিষয়ে কিছু জানা যায়নি।