মেঘনায় ট্রলার ডুবে ৮ জন নিখোঁজ

চাঁদপুরের হাইমচর এলাকায় মেঘনা নদীতে জাহাজের ধাক্কায় ট্রলার ডুবে অন্তত আটজন নিখোঁজ হয়েছেন।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2016, 06:48 AM
Updated : 26 Jan 2016, 05:14 PM

মঙ্গলবার বেলা ১১টার দিকে দুর্ঘটনা ঘটে বলে জানান হাইমচর থানার এসআই আনোয়ার হোসেন।

ঘটনার পর থেকে নিখোঁজ রয়েছেন আলেয়া (২৬), তার দুই সন্তান সিয়াম (৮) ও মেয়ে স্বর্ণা (৪); মোস্তফা মৃধার ছেলে মানিক (৪) ও রতন (দেড়); শ্যামলী বেগমের ছেলে ফাহিম (২০); শাহ আলমের স্ত্রী নারগিস ও মেয়ে শাহাজাদী (২০)।

তাদের সবার বাড়ি হাইমচরের ঈশানবালা এলাকায়।

ট্রলার যাত্রী সালাহ উদ্দিন নেপাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, আলগী বাজার থেকে ছাড়ার কিছুক্ষণ পরই জাহাজের ধাক্কায় ট্রলারটি ডুবে যায়। এতে নিখোঁজ হন তার স্ত্রী আলেয়া ও দুই সন্তান।

মোস্তফা মৃধাও তার দুই সন্তান নিখোঁজ হবার কথা জানিয়েছেন। শ্যামলী বেগম জানিয়েছেন তার ছেলে নিখোঁজ হবার কথা। শাহ আলম জানিয়েছেন তার স্ত্রী ও মেয়ে নিখোঁজ হবার কথা।

আহত হয়ে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চকিৎসা নিচ্ছেন শাজল আখন্দ (৬০), কাদের বিশ্বাস (৫৫), জান্নাত (৪), নেছার আহমেদ (১২), মনোয়ারা বেগম (৬৫), শ্যামলী বেগম (২০), লিটন গাজী (৬০), নারগিস বেগম (৫৫), ফাতেমা (৫৫), শামসুন্নাহার (৪৫), মনোয়ারা (৩৫), আব্দুল করিম (৫৫), সুমন (২৫) ও নাসরিন (৩০)।

স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক দীপন দে জানান, আহতরা আশঙ্কামুক্ত হয়েছেন।

এসআই আনোয়ার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, হাইমচরের আলগী বাজারের তেলির মোড় থেকে ৫০ জন যাত্রী নিয়ে ইশানবালা যাওয়ার সময় মাঝ নদীতে একটি জাহাজের ধাক্কায় ট্রলারটি ডুবে যায়।

ট্রলারের মালিক হাইমচর উপজেলার চরকৃষ্ণপুর গ্রামের আব্দুল কাদির পলাতক রয়েছে বলে এসআই জানান। দায়ী জাহাজটিরও পরিচয় বা সন্ধান পায়নি পুলিশ। 

ঘটনার পর দুপুরে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী জাহাজ অগ্নিবিনাশ ডুবুরিদল নিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে বলে জানান ফায়ার সার্ভিস কর্মকর্তা রতন কুমার নাথ।