আর এ গনির বাড়িতে গায়েবানা জানাজা অনুষ্ঠিত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আর এ গনির গ্রামের বাড়ি গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2016, 11:56 AM
Updated : 15 Jan 2016, 12:11 PM

শুক্রবার বাদ আসর সাদুল্লাপুরের রসুলপুর ইউনিয়নের ছান্দিয়াপুর বসনিয়া পাড়া গ্রামে আর এ গনি স্কুল এন্ড কলেজ মাঠে এ জানাজা হয়।

এর আগে বাদ জুমা সাদুল্লাপুর কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয় দোয়া মাহফিল।

বৃহস্পতিবার মধ্যরাতে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আর এ গনি। জিয়াউর রহমানের সরকারে বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করা এই বিএনপি নেতার বয়স হয়েছিল ৮৯ বছর।

গনির মৃত্যুতে গাইবান্ধা জেলা বিএনপি তিন দিনের শোক কর্মসূচি গ্রহণ করেছে বলে জানান সাদুল্লাপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুস ছালাম মিয়া।

জানাজায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি ছামছুল আলম, সাধারণ সম্পাদক আব্দুস ছালাম মিয়াসহ এলাকার মান্যগণ্য ব্যক্তিসহ সর্বস্তরের মানুষ।

গাইবান্ধা জেলা বিএনপির সাধারণ সম্পাদক গাউসুল আযম ডলার জানান, আর এ গনির মৃত্যুতে জেলা বিএনপি তিন দিনের কর্মসূচি গ্রহণ করেছে।

এর মধ্যে রয়েছে শুক্রবার দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো ব্যাচ ধারণ, শনিবার কোরআন খানি ও মিলাদ মাহফিল এবং রোববার বাদ আসর শোকসভা।

সাদুল্লাপুর উপজেলা বিএনপিও একই ধরনের কর্মসূচি গ্রহণ করেছে বলে জানান দলের উপজেলা সভাপতি ছামছুল আলম।

আর এ গনির ভাতিজা ছান্দিয়াপুর বসনিয়া পাড়া গ্রামের শামীয়ুর রহমান জানান, গত ৬ জানুয়ারি হৃদরোগ, কিডনিসহ বিভিন্ন সমস্যায় অসুস্থ হয়ে পড়লে আর এ গনিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

অবস্থার অবনতি হলে ৭ জানুয়ারি রাতে তাকে ওই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে স্থানান্তর করা হয়। সেখানে বৃহস্পতিবার রাতে তার মৃত্যু হয়।

শুক্রবার বিকালে রাজধানীর বনানী কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়।