ছেংগারচরে প্রতিদ্বন্দ্বী রইল না আ. লীগ প্রার্থীর

চাঁদপুরের ছেংগারচর পৌরসভা নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী সারোয়ারুল আবেদীনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে দেওয়া রায় ছয় সপ্তাহের জন্য স্থগিত করেছে সুপ্রিম কোর্ট।

নিজস্ব প্রতিবেদকচাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2015, 02:55 PM
Updated : 22 Dec 2015, 02:55 PM

মঙ্গলবার অবকাশকালীন চেম্বারের বিচারপতি ইমান আলী এ রায় দেন বলে জানান নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী রফিকুল আলম জর্জের আইনজীবী আব্দুল বাসেত মজুমদার।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হাই কোর্টের আদেশ অবকাশকালীন চেম্বারের বিচারপতি স্থগিত করে দিয়ে আওয়ামী লীগ প্রার্থী রফিকুল আলম জর্জকে একক প্রার্থী হিসেবে আদেশ দিয়েছেন।

“এর ফলে নির্বাচনে আর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় আওয়মী লীগ প্রার্থীকে বিজয়ী ঘোষণায় আর কোনো বাধা নেই।”

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় পৌরসভা নির্বাচনে লড়তে বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দেন সারোয়ারুল আবেদীন খোকন। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান মেয়র রফিকুল আলম জর্জ।

হলফনামায় তথ্য গোপন ও ভুল তথ্য দেওয়ার অভিযোগে গত ৫ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তা মতলব উত্তরের ইউএনও মোহাম্মদ মফিজুল ইসলাম বিএনপি মেয়র প্রার্থী সারোয়ারুল আবেদীনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

এর বিরুদ্ধে ১০ ডিসেম্বর তিনি চাঁদপুরের জেলা প্রশাসকের কাছে মনোনয়নের বৈধতা চেয়ে আপিল করেন। শুনানির পর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

পরবর্তীতে ১৩ ডিসেম্বর তিনি হাই কোর্টে আপিল করলে তার মনোনয়পত্র বৈধ ঘোষণা করে আদালত।

এই রায় বাতিলের দাবি করে ১৭ ডিসেম্বর আওয়ামী লীগ প্রার্থী রফিকুল আলম জর্জ সুপ্রিম কোর্টে আপিল করেন।

আদেশের ব্যাপারে জানতে চাইলে সারোয়রুল আবেদীন বলেন, “বিষয়টি শুনেছি। আমি নির্বাচনী এলাকায় থাকায় পুরোপুরি জানা নেই।”

চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. আতাউর রহমান বিকাল ৪টার দিকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এখনও এ বিষয়ে কোনো কাগজপত্র আসেনি।  আওয়ামী লীগ প্রার্থী রায়ের কাগজপত্র এনে জয়ী ঘোষণার আবেদন করলে আমরা তা নির্বাচন কমিশনকে জানাব।”