সংবর্ধনা বর্জন বদলগাছীর মুক্তিযোদ্ধাদের

ভাতা তুলতে গিয়ে ব্যাংকে ভোগান্তির প্রতিবাদে বিজয় দিবসের সংবর্ধনা অনুষ্ঠান বর্জন করেছেন নওগাঁর বদলগাছী উপজেলার মুক্তিযোদ্ধারা।

নওগাঁ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2015, 01:29 PM
Updated : 16 Dec 2015, 01:29 PM

উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের ভারপ্রাপ্ত কমান্ডার দীনেশ সিংহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, আগের ঘোষণা অনুযায়ী বুধবার বিজয় দিবসে উপজেলা প্রশাসনের সংবর্ধনা বর্জন করেছেন তারা।

তিনি বলেন, উপজেলার ৪৪০ জন মুক্তিযোদ্ধা তাদের ভাতার চেক নিয়ে মঙ্গলবার সকাল থেকে বিকেল সোয়া ৩টা পর্যন্ত সোনালী ব্যাংকে অপেক্ষা করেন।

“ব্যাংকের ব্যবস্থাপক তাদের জানিয়েছিলেন নওগাঁ থেকে টাকা এলে তাদের ভাতার টাকা দেওয়া হবে। পরে বিকেল সোয়া ৩টার দিকে টাকা না আসায় ভাতা দেওয়া সম্ভব নয় বলে জানান ব্যাংক ব্যবস্থাপক।”

এতে তারা ক্ষুব্ধ হয়ে বিজয় দিবসে উপজেলা প্রশাসন আয়োজিত মুক্তিযোদ্ধাদের জন্য নির্ধারিত সংবর্ধনা অনুষ্ঠান বর্জনের ঘোষণা দেন বলে জানান দীনেশ সিংহ।

উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের ভারপ্রাপ্ত এ কমান্ডার আরও বলেন, “সেই অনুসারে উপজেলার মুক্তিযোদ্ধারা বিজয় দিবসের প্রায় সব অনুষ্ঠানে থাকলেও সংবর্ধনা অনুষ্ঠান বর্জন করেন।”

জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হারুন অর রশিদ বলেন, মুক্তিযোদ্ধাদের সঙ্গে ব্যাংক কর্তৃপক্ষের এ  আচরণ শোভন নয়। এ বিষয়ে প্রশাসন ও ব্যাংকের আরও গুরুত্ব দেওয়া উচিত ছিল।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা হুসাইন শওকত বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিষয়টি দুঃখজনক।টাকা না থাকায় ব্যাংক ভাতা পরিশোধ করতে পারেনি।

“মুক্তিযোদ্ধারা যেন সংবর্ধনায় থাকেন এ বিষয়ে উপজেলা কমান্ডার ও অন্য মুক্তিযোদ্ধাদের সঙ্গে আলোচনা করেছি। কিন্তু শেষ পর্যন্ত তারা সব আয়োজনে থাকলেও সংবর্ধনা অনুষ্ঠানে আসেন নি।”