ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ধীরগতি

বিজয় দিবস এবং দুইদিন সাপ্তাহিক ছুটি কাটাতে ঘরমুখো মানুষের রাজধানী ছাড়ার চেষ্টায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বিভিন্ন স্থানে যানজট দেখা দিয়েছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2015, 06:54 AM
Updated : 16 Dec 2015, 06:54 AM

মঙ্গলবার রাত থেকে গাজীপুরের সফিপুর থেকে চন্দ্রা এবং কালিয়াকৈর রেলওভারব্রীজের পর থেকে টাঙ্গাইলের মির্জাপুর সড়কে গাড়ি চলছে ধীরগতিতে। বুধবার সকাল থেকেও ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের।

বুধবার বিজয় দিবসের ছুটির পর একদিন বিরতি দিয়ে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। তবে অনেকেই বৃহস্পতিবার ছুটি নিয়ে রাত থেকেই ঢাকা ছাড়তে শুরু করেন। এর সঙ্গে যুক্ত হয়েছে শিক্ষার্থীদের শীতকালীন ছুটি।

গাজীপুর সিটি করপোরেশনের ভোগড়া এলাকার বাসিন্দা কামাল হোসেন বলেন, “বড় ছুটি না পাওয়ায় সন্তানদের নিয়ে কোথাও বেড়াতে যেতে পারি না।তিনদিনের ছুটি মেলায় গ্রামের বাড়ি বগুড়ায় যাচ্ছি।”

“কিন্তু পথে গাড়ির খুব চাপ বেশি। আধাঘণ্টার রাস্তা দেড় ঘণ্টায় অতিক্রম করেছি।”

টাঙ্গাইলের গোড়াই মহাসড়ক থানার ওসি মো. হুমায়ুন কবির জানান, তিনদিনের ছুটির সঙ্গে শিক্ষার্থীদের শীতকালীন ছুটি শুরু হওয়ায় অনেকেই পরিবার আর সন্তানদের নিয়ে গ্রামের বাড়ি যাচ্ছেন।  

“তাই মহাসড়কে গাড়ির চাপ বেশি, গাড়িও চলছে ধীর গতিতে।”

কোণাবাড়ির সালনা মহাসড়ক থানার ওসি মোহাম্মদ দাউদ জানান,  সফিপুর থেকে চন্দ্রা পর্যন্ত আর কালিয়াকৈর রেল ওভারব্রীজ থেকে টাঙ্গাইলের মির্জারপুর পর্যন্ত অংশে গাড়ির চাপ বেশি।