খালেদাকে গ্রেপ্তারের চিন্তা নেই: কাদের

দেশে ফিরলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেপ্তারের চিন্তা সরকারের নেই বলে মনে করেন সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2015, 02:46 PM
Updated : 21 Nov 2015, 03:35 AM

শুক্রবার সন্ধ্যায় নরসিংদীতে মহাসড়কের সংস্কার কাজ পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি একথা বলেন।

চিকিৎসার জন্য আড়াই মাস ধরে লন্ডনে অবস্থানরত বিএনপি চেয়ারপারসনের শনিবার বিকালে দেশে ফেরার কথা রয়েছে।

ওবায়দুল কাদের বলেন, দেশের রাজনীতি বিদেশে বসে হয় না। তিনি দেশে এসে ইতিবাচক রাজনীতি করবেন এবং সক্রিয় থাকবেন এমন প্রত্যাশা সকলের।

“আমরা ইতিবাচক রাজনীতিকে স্বাগত জানাই।”

খালেদা জিয়া গ্রেপ্তারের ভয়ে বিদেশে আছেন কি না সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, “গ্রেপ্তারের চিন্তা সরকার করছে না। করলে হয়তো আমি জানতাম।”

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে সেনাবাহিনীর একটি অনুষ্ঠানে যোগ দিতে সিলেট যাওয়ার পথে নরসিংদীর শিবপুর উপজেলার ইটাখোলায় মন্ত্রী মহাসড়কের সংস্কার কাজ পরিদর্শন করেন।

ওই সময় সড়ক ও জনপথ বিভাগের ঢাকা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দীন, নরসিংদী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মনির হোসেন, শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আশরাফ উপস্থিত ছিলেন।

ওই সময় মন্ত্রী জানান, দেশে এ পর্যন্ত ১৬৫২ কিলোমিটার মহাসড়ক চার লেনে উন্নীত হয়েছে। আরও ছয়শ কিলোমিটার চার লেনে উন্নীত হবে।

ঢাকা থেকে সিলেট হয়ে তামাবিল পর্যন্ত মহাসড়ক পর্যায়ক্রমে চার লেনে উন্নীত করা হবে বলে জানিয়ে তিনি বলেন, আগামী বছরের শেষের দিকে একাজ শুরু হবে।