শেখ হাসিনার গাড়ি বহরে হামলা: ১৬ আসামির জামিন নাকচ

সাতক্ষীরায় তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনার গাড়ি বহরে হামলার ঘটনায় দায়ের মামলায় ১৬ আসামির জামিন আবেদন নাকচ করেছে আদালত।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2015, 11:39 AM
Updated : 19 Nov 2015, 05:53 PM

বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জোয়ার্দ্দার মো. আমিনুল ইসলাম এ আদেশ দেন।

জেলা পাবলিক প্রসিকিউটর ওসমান গণি জানান, ২০০২ সালে সাতক্ষীরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলায় ঘটনায় করা মামলার ১৬ আসামিকে বৃহস্পতিবার আদালতে হাজির করে পুলিশ।

এ সময় আসামিদের আইনজীবীরা তাদের জামিন আবেদন করলে আদালত তা নাকচ করেন।

আসামিদের প্রত্যেকে কারাগারে আটক রয়েছে বলে জানান পিপি।

২০০২ সালের ৩০ অগাস্ট  তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কলারোয়ার হিজলদী গ্রামের এক মুক্তিযোদ্ধার স্ত্রীকে দেখতে আসেন।

সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে কলারোয়া উপজেলা বিএনপি অফিসের সামনে তার গাড়ি বহরে হামলার ঘটনা ঘটে।

ওই ঘটনায় কলারোয়া উপজেলা আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক মোসলেমউদ্দিন কলারোয়া থানায় একটি মামলা করতে যান। কিন্তু তখন পুলিশ তা গ্রহণ করেনি বলে আদালতে অভিযোগ করেন তিনি। তার আবেদনে আদালত তদন্তের নির্দেশ দিলে পুলিশ ‘বিষয়টি সত্য নয় বলে’ তদন্ত প্রতিবেদন দেয়।

এতে অভিযোগটি খারিজ হয়ে গেলে মোসলেমউদ্দিন উচ্চ আদালতে রিভিউ আবেদন করেন।

পরে উচ্চ আদালত মামলাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য সাতক্ষীরা আদালতকে নির্দেশ দেয়। এরপর ২০১৪ সালের ১৫ অক্টোবর সাতক্ষীরার মুখ্য বিচারিক হাকিমের আদালত কলারোয়া থানাকে মামলাটি নথিবদ্ধ করার নির্দেশ দেন।

মামলায় রবিউল ইসলাম সাতক্ষীরা-১ তৎকালীন সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিব, কলারোয়ার বর্তমান মেয়র আক্তারুল ইসলামসহ বিএনপির ২৭ নেতাকর্মীর নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৭০-৭৫ জনকে আসামি করা হয়।