চাঁদপুরে ১০ দোকানে ডাকাতি, আহত ৪

চাঁদপুরের হাইমচরের তেলিরমোড় বাজারে মঙ্গলবার রাতে জুয়েলারিসহ ১০টি দোকানে ডাকাতি হয়েছে।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2015, 05:01 AM
Updated : 11 Nov 2015, 05:01 AM

হাইমচর থানার ওসি মো. ওয়ালী উল্লাহ জানান, ২০/২৫ জনের ডাকাত দল নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে এবং হামলা চালিয়ে চার জনকে আহত করে।

আহতরা হলেন মুদি ব্যবসায়ী আবুল হোসেন (৫০), জুয়েলারি দোকান কর্মচারী শম্ভু সরকার (৩০), দোকান মালিক মো. নাসির (২০) ও নৈশ প্রহরী আলমগীর (৩৫)।

তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান ওসি।

তেলির মোড় বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি জিন্নাহ চৌকিদার জানান, রাত দেড়টার দিকে ডাকাতরা দেশি অস্ত্র নিয়ে ১০টি দোকানের তালা ভেঙে ভেতরে ঢোকে। পরে দোকানগুলো থেকে স্বর্ণালংকার, নগদ টাকা ও অন্যান্য মালামাল লুট করে নিয়ে যায়।

তাদের বাধা দিতে গিয়ে ব্যবসায়ী ও নৈশপ্রহরীসহ চার জন আহত হয়েছেন। পরে বাজারের ব্যবসায়ীরা সংঘবদ্ধ হয়ে ডাকাত দলকে ধাওয়া করলে তারা হাতবোমা বিস্ফোরণ ঘটিয়ে ট্রলারযোগে পালিয়ে যায় বলে জানান তিনি।

ডাকাত দল দুইটি গার্মেন্টস দোকান, তিনটি জুয়েলার্স এবং পাঁচটি মুদি ও স্টেশনারি দোকান থেকে নগদ প্রায় ৫ লাখ টাকা ও প্রায় ৬০ ভরি স্বর্ণালংকার লুট করেছে বলে দাবি করেন জিন্নাহ চৌকিদার।

আহত ব্যবসায়ী আবুল হোসেন, শম্ভু সরকার ও মো. নাসির জানান, ডাকাত দল হঠাৎ বাজারে এসে বিভিন্ন দোকানের তালা ভাঙ্গা শুরু করে। তারা দোকানে ঢুকে মালামাল ও নগদ টাকা লুটকালে বাধা দিতে গেলে তারা ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়।

ওসি ওয়ালী উল্লাহ বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় কেউ আটক হয়নি। তবে, এক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তদন্তের স্বার্থে ওই ব্যক্তির নাম প্রকাশ করেননি বলে জানান ওসি।