‘চাঁদপুরে শিক্ষক-শিক্ষার্থীর হামলায় যুবলীগ জড়িত নয়’

চাঁদপুরের কচুয়ায় ভূঁইয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় যুবলীগের কেউ জড়িত নয় বলে দাবি করেছেন সংগঠনটির জেলা নেতারা।   

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2015, 01:45 PM
Updated : 20 August 2015, 01:45 PM

বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে একথা জানান জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান (কালু) ভূঁইয়া।

জাতীয় শোক দিবসের নামে যুবলীগকর্মী পরিচয়ে কয়েকজন যুবককে চাঁদা না দেওয়ায় ভূঁইয়ারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং হল সুপার ফজলুর রহমানকে শনিবার রাতে লাঞ্ছিত ও মারধর করা হয়।

এর প্রতিবাদে রোববার দুপুরে বিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ করলে কয়েকজন যুবক বিদ্যালয়ে এসে শিক্ষার্থীদের মারধর করে, যাতে অন্তত ৩০ জন আহত হয়।

এ ঘটনায় ভূঁইয়ারা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির এক ছাত্রসহ আটজনকে আটক করে পুলিশ।

লিখিত বক্তব্যে মিজানুর রহমান বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার আগে এবং বিগত সাত বছরে জেলা যুবলীগের নেতাকর্মী সন্ত্রাসী কার্যক্রমে জড়িত ছিল না। এ ধরনের কাজে জড়িত থাকলে কেন্দ্রীয় সংগঠনের নির্দেশে নেতাকর্মীদের প্রাথমিক সদস্য পদ বাতিল করা হয়।

কচুয়ায় শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় দুঃখ ও নিন্দা জ্ঞাপন করে তিনি তিনি বলেন, “সরকারের সফলতা দেখে এবং অন্যদল থেকে অনুপ্রবেশ করে যুবলীগের নাম ব্যবহার করা হচ্ছে। যুবলীগ এ ধরনের কাজে জড়িত নয়।”

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন মো. বাবুর, ঝন্টু দাস, মোহাম্মদ আলী মাঝি, আবু পাটওয়ারী, কচুয়া উপজেলা যুবলীগের আহ্বায়ক নাজমুল আলম স্বপন প্রমুখ।