টাঙ্গাইলে কিশোরীদের আত্মরক্ষায় কারাতে প্রশিক্ষণ

মেয়েদের আত্মরক্ষার জন্য কুংফু ও কারাতে প্রশিক্ষণের উদ্যোগ নিয়েছে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা প্রশাসন।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2017, 10:27 AM
Updated : 18 August 2017, 10:27 AM

প্রতি শুক্রবার মির্জাপুর উপজেলা সদরের পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় মাঠে এ প্রশিক্ষণের জন্য মেয়েদের কোনো খরচ দিতে হবে না।

‘আত্মরক্ষার্থে শিখি কুংফু কারাতে’ শ্লোগান নিয়ে শুক্রবার পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় মাঠে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন ইউএনও ইসরাত সাদমীন।

মির্জাপুর ইউএনও ইসরাত সাদমীন বলেন, মেয়েদের আত্মরক্ষা এবং তাদের মধ্যে আত্মবিশ্বাসী মনোভাব গড়ে তোলার লক্ষ্যে ‘উপজেলা কন্যা সাহসিকা সেলের’ আওতায় এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।

“প্রতি শুক্রবার এই বিদ্যালয় মাঠে প্রশিক্ষণ দেবেন ব্ল্যাক বেল্টধারী খন্দকার সাব্বির হোসেন। এখানে যেকোনো কিশোরী বিনা পয়সায় প্রশিক্ষণ নিতে পারবেন।”

উদ্বোধন অনুষ্ঠানে ইউএনও ছাড়াও বক্তৃতা করেন মানবাধিকারকর্মী মাহমুদা শেলী, উপজেলা শিক্ষা অফিসার খলিলু রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাকির হোসেন মোল্লা, পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতান উদ্দিন ও বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য আনোয়ার হোসেন।

প্রথম দিন অর্ধশতাধিক কিশোরী প্রশিক্ষণে অংশ নিয়েছেন।

প্রশিক্ষণে অংশ নিতে আসা নবম শ্রেণির ছাত্রী তমালিকা সরকার, অষ্টম শ্রেণির ছাত্রী মাহমুদা আক্তার ও সুমাইয়া ও সপ্তম শ্রেণির ছাত্রী ভাবনা আক্তার বলেন, এই প্রশিক্ষণ তাদের জীবনে অনেক কাজে দেবে।

প্রশিক্ষণের ব্যবস্থা করায় তারা ইউএনও ইসরাত সাদমীনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক