চিলি চিকেন নুডুলস

নর্ ক্লাসিক চিকেন নুডুলস দিয়ে তৈরি করুন মজার এই খাবার।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2017, 06:34 AM
Updated : 16 June 2017, 06:34 AM

উপকরণ

মুরগির মাংস, মাশরুম, লাল ও সবুজ ক্যাপসিকাম, তাবাস্কো সস, টমেটো, কাঁচামরিচ, শুকনামরিচের গুঁড়া, পানি, তেল, লবণ, রসুন, রেড চিলি সস, কালো গোলমরিচ, সয়া সস, নর্ নাগেটস মিক্স এবং নর্ ক্লাসিক চিকেন নুডুলস।

পদ্ধতি

প্রথমেই ক্যাপসিকাম ও মাশরুম ছোট করে কেটে নিন। কয়েক কোঁয়া রসুন থেঁতলে, একটি বাটিতে ১৫০ গ্রাম মুরগির মাংস নিয়ে তাতে আধা টেবিল-চামচ নর্ নাগেটস মিক্স মিশিয়ে আধা ঘণ্টা মেরিনেইট করুন।

হাঁড়ি কিংবা নন-স্টিক পাত্রে ১৬০০ মি.লি.লিটার পানি নিয়ে তাতে ‍দুটি নর্ ক্লাসিক চিকেন নুডুলস কেক ছেড়ে দিন। তিন মিনিট রান্না করুন। সিদ্ধ হয়ে গেলে পানি ছেঁকে রেখে দিন।

কড়াই বা ফ্রাই ফ্যানে ৫ টেবিল-চামচ তেল ঢালুন। মেরিনেইট করা মুরগির মাংস, ৫০ গ্রাম মাশরুম, ১৫ গ্রাম রসুনবাটা, ১/৩ টেবিল-চামচ লবণ ও ১ টেবিল-চামচ তাবাস্কো সস তেলে ফেলে পাঁচ মিনিট রান্না করুন।

পরে যোগ করুন ১০০ মি.লি.লিটার পানি, ৪ টেবিল-চামচ রেড চিলি সস, দেড় টেবিল চামচ শুকনা-মরিচের গুঁড়া ও প্যাকেটে থাকা টেস্টমেকার এবং আরও ১০ মিনিট রান্না করুন।

এবার দিতে হবে ৩০ গ্রাম লাল ক্যাপসিকাম-কুচি, ৫০ গ্রাম সবুজ ক্যাপসিকাম-কুচি, ৮ গ্রাম কাঁচামরিচ এবং সবশেষে সিদ্ধ করে রাখা নুডুলস। রান্না করতে হবে তিন মিনিট।

রেসিপিটি ভালো মতো বুঝতে ভিডিও দেখুন।