ক্রিকেটারদের যুক্তরাজ্যে আমন্ত্রণ টিউলিপের

ওয়ানডেতে ধারাবাহিক সাফল্যের জন্য বাংলাদেশের ক্রিকেটারদের অভিনন্দন জানিয়ে তাদের যুক্তরাজ্যে সংবর্ধনা দেওয়ার ঘোষণা দিয়েছেন দেশটির এমপি টিউলিপ সিদ্দিক।

যুক্তরাজ্য প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2015, 08:30 PM
Updated : 19 July 2015, 08:30 PM

রোববার পূর্ব লন্ডনের একটি মিলনায়তনে ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বক্তব্যে এ ঘোষণা দেন বঙ্গবন্ধুর দৌহিত্র টিউলিপ।

তার ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে কয়েকশ মানুষ অংশ নেন, যাদের মধ্যে লেবার পার্টির জ্যেষ্ঠ নেতাসহ পাঁচ ব্রিটিশ এমপি রয়েছেন।

অতিথিদের মধ্যে যুক্তরাজ্যের বিরোধী দল লেবার পার্টির শীর্ষ নেতৃত্বের দৌড়ে থাকা এমপি অ্যান্ডি বার্নহামও রয়েছেন। এছাড়া লেবার পার্টির নেতা সাদিক খান এমপি, এমপি কিথ ভাজ, মাইক গেইট এমপি, এমপি স্টিফেন টিমস উপস্থিত হন অনুষ্ঠানে।

টিউলিপের মা শেখ রেহানাও অনুষ্ঠানে অংশ নেন।

গত  মে মাসে অনুষ্ঠিত ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে ব্রিটিশ পার্লামেন্টের সদস্য হন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ। লেবার পার্টির প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন তিনি।

লন্ডনে টিউলিপ সিদ্দিকের ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে আগত অতিথিরা।

লন্ডনে টিউলিপ সিদ্দিকের ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বক্তব্য দেন অ্যান্ডি বার্নহাম এমপি

বক্তব্যে সবাইকে ঈদ মোবারক জানিয়ে বাংলাদেশের ক্রিকেটারদের অভিনন্দন জানান টিউলিপ।

ক্রিকেটাররা এলে তাদের সংবর্ধনায় এর চেয়ে বড় অনুষ্ঠান আয়োজনের ঘোষণা দেন তিনি।

বক্তব্যে অন্য দুই বাংলাদেশি ব্রিটিশ এমপি রুশনারা আলী ও রূপ হককে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, “আমি আমাদের বাংলাদেশ ক্রিকেট টিমকে শুভেচ্ছা জানাতে চাই। আমরা চাই যে, বাংলাদেশ ক্রিকেট টিম এখানেই আসুক। আমরা দাওয়াত করছি। আমরা তোমাদের রিসেপশন দিতে চাই।”

বক্তব্যে ভোট দিয়ে তাকে এমপি করায় নির্বাচনী এলাকার জনগণকে ধন্যবাদ জানান টিউলিপ। পাশে থাকায় প্রবাসী বাংলাদেশিদেরও অভিনন্দন জানান তিনি।

টিউলিপ বলেন, “আল্লাহর ভরসায় আর আপনাদের দোয়ায় আমি আজকে এখান আসতে পেরেছি। আপনারা আমার জন্য কষ্ট করেছেন, আমিও চেষ্টা করব এমপি হিসেবে আপনাদের জন্য কী কাজ করা যায়, কম্যুনিটির কী কাজ করা যায়।”

লেবার পার্টির শীর্ষে নেতৃত্বে অ্যান্ডি বার্নহ্যামকে দেখার প্রত্যাশা জানিয়ে টিউলিপ বলেন, বার্নহ্যাম লেবার পার্টির নেতা হলে তাকে বাংলাদেশে নিয়ে আসবেন তিনি।

আগামী ডিসেম্বরে বাংলাদেশে আসবেন বলে জানিয়েছেন টিউলিপ।

 

প্রবাস জীবনের গল্প ও অভিজ্ঞতা এখন থেকে আমাদের সরাসরি জানাতে পারেন। পুরো নাম ও সংশ্লিষ্ট ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায় probash@bdnews24.com