এলাকার উন্নয়নে বাসিন্দাদের পরামর্শ চান ব্রিটিশ এমপি টিউলিপ

নিজের নির্বাচনী এলাকা লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্নের উন্নয়নে কাজ করার প্রত্যয় জানিয়ে এ বিষয়ে বাসিন্দাদের কোনো পরামর্শ থাকলে তা জানতে চেয়েছেন ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিক।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2015, 02:01 PM
Updated : 20 June 2015, 02:27 PM

নির্বাচন ঘিরে যারা শুভ কামনা করেছেন এবং অভিনন্দন জানিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে নির্বাচনী এলাকায় একটি চিঠি বিলি করছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্রী টিউলিপ।

“আগামী পাঁচ বছর আমাদের কনস্টিটিউয়েন্সির জন্য আমি ক্লান্তিহীনভাবে কাজ করে যাব। পাবলিক সার্ভিস নিশ্চিত করা এবং হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্নে বসবাস বাসিন্দাদের সামর্থ্যের মধ্যে রাখা, এটাকে নিরাপদ এবং আমাদের বসবাস ও সন্তানদের লালন-পালনের জন্য উৎকৃষ্ট জায়গা হিসেবে গড়ে তুলতে আমি লড়াই করব।”

এ লক্ষ্যে এলাকার বাসিন্দাদের পরামর্শ চেয়েছেন তিনি।

চিঠির নিচের অংশে একটি ফর্ম দেওয়া হয়েছে, যেখানে বক্তব্য তুলে ধরার পাশাপাশি বক্তব্য প্রদানকারীর নাম, ঠিকানা ও ইমেইল অ্যাড্রেস দিতে বলা হয়েছে।

ফর্মটি পূরণ করে তা পাঠানোর জন্য চিঠিতে নিজের ঠিকানা তুলে দিয়েছেন টিউলিপ সিদ্দিক। পাশাপাশি ফোন নম্বর ও ইমেইল অ্যাড্রেসও উল্লেখ করেছেন তিনি।

টিউলিপের নির্বাচনী প্রচারে অংশ নেওয়া মতোচ্ছির চৌধুরী জনি, আলী আকরব চৌধুরী ও দরছ আহমেদ জানান, তারা এখন টিউলিপের ওই চিঠি পুরো নির্বাচনী এলাকায় বিতরণ করছেন।

গত ৭ মে অনুষ্ঠিত ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে লেবার পার্টির প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন টিউলিপ সিদ্দিক।

ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির প্রার্থীকে ১১৩৮ ভোটে হারিয়ে হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে এমপি হন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ  রেহানার মেয়ে টিউলিপ।

পাঁচবছর আগে প্রথম ব্রিটিশ বাংলাদেশি হিসাবে ব্রিটিশ পার্লামেন্টে যান সিলেটের মেয়ে রুশনারা আলী। 

এবারও তিনি বিপুল ভোটে বিজয়ী হয়ে এমপি নির্বাচিত হয়েছেন। এছাড়া লন্ডনের আরেকটি আসন থেকে এবার জয়ী হয়েছেন রূপা হক।

রুশনারা ও রূপাও লেবার পার্টির হয়ে নির্বাচনে অংশ নেন।

প্রবাস জীবনের অভিজ্ঞতা এখন থেকে সরাসরি আমাদেরকে জানাতে পারেন। পুরো নাম, ঠিকানা ও ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায়  probash@bdnews24.com