শিক্ষক হত্যা ও নির্যাতনকারীদের বিচার দাবি নিউ ইয়র্কে

ঢাকার সাভারে শিক্ষক উৎপল কুমার সরকার হত্যার বিচারসহ সব শিক্ষক লাঞ্ছনা ও নির্যাতনে জড়িতদের শাস্তি দাবি করেছে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বসবাসরত প্রবাসীরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2022, 09:19 AM
Updated : 5 July 2022, 09:19 AM

রোববার বিকেলে নিউ ইয়র্কে উদীচী শিল্পীগোষ্ঠী যুক্তরাষ্ট্র সংসদ ও যুক্তরাষ্ট্র মহিলা পরিষদ আয়োজিত র‌্যালি থেকে এসব দাবি জানান তারা।

র‌্যালি সঞ্চালনা করেন উদীচীর সাধারণ সম্পাদক আলিমউদ্দিন, সভাপতিত্ব করেন উদীচীর সহ সভাপতি মুক্তিযোদ্ধা আবুল কাশেম।

বক্তব্য দিচ্ছেন রথীন্দ্রনাথ রায়

স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের শিল্পী রথীন্দ্রনাথ রায় বলেন, “সাম্প্রদায়িকতার বিষবাষ্প বাংলাদেশকে ছেয়ে ফেলেছে, তা থেকে বেরিয়ে আসার জন্য প্রগতিশীল চিন্তা-চেতনার মানুষ, স্বাধীনতার পক্ষের মানুষকে একত্রিত হয়ে প্রতিবাদ করতে হবে এবং বিচার নিয়ে কালক্ষেপণ করলে চলবে না।”

ছাত্র ইউনিয়নের সাবেক নেতাদের সংগঠন ‘প্রোগ্রেসিভ ফোরাম’ এর সাধারণ সম্পাদক গোলাম মর্তুজা অভিযোগ করেন, “ধর্মীয় সংখ্যালঘুরা আক্রান্ত হচ্ছেন অথচ কোন বিচার নেই। এই বিচারহীনতা ও বিদ্বেষ-প্রতিহিংসার শিকার হচ্ছেন ধর্মীয় সংখ্যালঘু শিক্ষকরা। মৌলবাদী গোষ্ঠী, তার সঙ্গে সরকার দলীয় একটি শ্রেণি ও প্রশাসনের যোগসাজশে সংখ্যালঘু শিক্ষকরা হত্যা-নির্যাতন ও নিগৃহিত হচ্ছেন।”

র‍্যালিতে আরও বক্তব্য দেন শহীদ হাসান, মুক্তিযোদ্ধা আমির আলী, সৈয়দ মিজানুর রহমান, নাসরীন চৌধুরী, শেখ আকতারুল আলম, শরাফ সরকার, মিনহাজ আহমেদ সাম্মু, হাফিজুল হক, উদীচী জ্যামাইকা শাখার সভাপতি বাবুল আচার্য ও ওবায়দুল্লাহ মামুন।

উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রেজাউল বারি, ভাইস প্রেসিডেন্ট মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু, অবিনাশ আচার্য ও খোরশেদুল ইসলাম।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!