প্যাটারসন সিটির কাউন্সিলম্যান হিসেবে শপথ নিলেন সিলেটের সন্তান ফরিদ উদ্দিন

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটি সংলগ্ন প্যাটারসন সিটি কাউন্সিলের সদস্য হিসেবে শপথ নিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভুত মোহাম্মদ ফরিদ উদ্দিন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2022, 11:12 AM
Updated : 4 July 2022, 04:02 PM

নিউ জার্সির এই সিটি কাউন্সিলে আরেকজন বাংলাদেশি শাহিন খালিক ভাইস প্রেসিডেন্ট হিসেবে রয়েছেন।

স্কুল শিক্ষক ফরিদউদ্দিন নির্বাচিত হয়েছেন ১০ মে অনুষ্ঠিত নিবাচনে।

স্থানীয় সময় শুক্রবার অনাড়ম্বর এক অনুষ্ঠানে ফরিদ উদ্দিন শপথ নেন। একইসাথে এই সিটির প্রথম মুসলিম মেয়র হিসেবে দ্বিতীয় মেয়াদের জন্য শপথ নিয়েছেন আন্দ্রে সায়েঘ।

শপথ গ্রহণের পর বক্তব্য দেন কাউন্সিলম্যান ফরিদ উদ্দিন।

শপথ গ্রহণের পর নিজের অনুভূতি কথা জানাতে গিয়ে সিলেটের সন্তান ফরিদ উদ্দিন সৃষ্টিকর্তার পাশাপাশি ভোটারদের প্রতিও গভীর কৃতজ্ঞতা জানিয়ে বলেন, “এলাকার সামগ্রিক উন্নয়নের মধ্যদিয়ে ভোটারদের প্রত্যাশার প্রতিফলন ঘটাতে সচেষ্ট থাকবো।“

তিনি তার নির্বাচনী এলাকার বাংলাদেশি-আমেরিকানদের অধিকার ও মর্যাদার প্রশ্নে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান ।

এই সিটির এক লাখ ৬০ হাজার বাসিন্দার উল্লেখযোগ্য একটি অংশ হচ্ছেন বাংলাদেশি। ইতিমধ্যেই এখানে স্থায়ী শহীদ মিনার ছাড়াও একটি সড়কের নাম হয়েছেন ‘জালালাবাদ স্ট্রিট’।

প্যাটারসন সিটির স্থায়ী বাসিন্দা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম এ সালাম আমন্ত্রিত অতিথি হিসেবে শপথ গ্রহণ অনুষ্ঠানে ছিলেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমাদের নতুন প্রজন্মের মার্কিন রাজনীতি ও প্রশাসনে স্থান করে নেওয়ার ঘটনায় আমরা অভিভূত এবং এভাবেই নতুন প্রজন্মের উত্থানের মধ্যদিয়ে প্রথম প্রজন্মের স্বপ্নের বাস্তবায়ন ঘটছে।“

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক