জেনিভায় বাংলাদেশ দূতাবাসে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন

বাংলাদেশের গৌরবের প্রতীক পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে প্রামাণ্যচিত্র প্রদর্শন, আলোচনা সভা ও প্রার্থনার মধ্যে দিয়ে আনন্দ উৎসব উদযাপন করেছে সুইজারল্যান্ডে বাংলাদেশ দূতাবাস।

সুইজারল্যান্ড প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2022, 05:28 PM
Updated : 27 June 2022, 05:28 PM

স্থানীয় সময় শনিবার জেনিভায় বাংলাদেশ দূতাবাসে রাষ্ট্রদূত মো. মোস্তাফিজুর রহমান- এর সভাপতিত্বে এবং প্রথম সচিব গৌতম কুমার দে এর সঞ্চালনায় ওই উৎসব অনুষ্ঠানের সূচনা হয়। 

অনুষ্ঠানের শুরুতেই পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে রাষ্ট্রপতির বাণী পাঠ করেন দূতাবাসের ইকোনমিক মিনিস্টার আল আমিন প্রামাণিক ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কমার্সিয়াল কাউন্সেলর দেবব্রত চক্রবর্তী।

এরপর বাঙালি জাতির আত্মবিশ্বাস ও আত্মমর্যাদার প্রতীক স্বপ্নের ‘পদ্মা সেতু’ উদ্বোধন উপলক্ষে নির্মিত আবহ সংগীত পরিবেশনা এবং পদ্মা সেতুর উপরে নির্মিত একটি প্রামাণ্যচিত্র দেখানো হয়।

আলোচনা সভায় বক্তব্য দেন, সুইজারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি জমাদার নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক শ্যামল খান এবং সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাসু খান দুলাল।

রাষ্ট্রদূত মো. মোস্তাফিজুর রহমান বলেন, “পদ্মা সেতু ক্রমবর্ধমান অর্থনৈতিক সক্ষমতার ও আত্মনির্ভরশীলতার বহিঃপ্রকাশ। এই সেতু নির্মাণ ভবিষ্যতে এ ধরনের মেগা প্রজেক্ট বাস্তবায়নে সাহস ও অনুপ্রেরণা জোগাবে।”

অনুষ্ঠানে বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব ও সাহসিকতার পরিচায়ক পদ্মা সেতু বাংলাদেশের সামগ্রিক অর্থনীতিতে গতিশীলতা বৃদ্ধির পাশাপাশি দক্ষিণ পশ্চিমাঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নেও বিশেষ ভূমিকা রাখবে।

দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা এবং সুইজারল্যান্ড প্রবাসী বাঙালিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠানটি একটি আনন্দঘন পরিবেশে রূপ নেয়। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুইজারল্যান্ড আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আকবর আলী, আশরাফুল ইসলাম আজাদ, সসীম গৌরি চরন, সুমন চাকমা প্রমুখ।

আবু বকর মোল্লার দোয়া পাঠ ও দেশিয় খাবারের নৈশভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক