পদ্মা সেতুর উদ্বোধন উদযাপনে যুক্তরাষ্ট্র প্রবাসীরা

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ‘ঋণ নয় আত্মমর্যাদা, স্বপ্ন নয় বাস্তবতা’ শিরোনামে আনন্দ উদযাপন করেছেন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক প্রবাসীরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2022, 06:57 AM
Updated : 27 June 2022, 06:57 AM

স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের গুলশান ট্যারেসের মিলনায়তনে এ আয়োজন করে বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র শাখা।

শামীম আল আমিনের সঞ্চালনা ও উদযাপন সাব-কমিটির আহ্বায়ক জাফরউল্লার সভাপতিত্বে এতে জাতীয় পতাকা হাতে উপস্থিত হন মুক্তিযোদ্ধা ও প্রবাসীরা।

বক্তব্য দেন শিল্পী রথীন্দ্রনাথ রায়, জাতিসংঘ বাংলাদেশ মিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) নূর এলাহি মিনা, বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া, নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া চৌধুরী, যুক্তরাষ্ট্রে বাংলাদেশ লিবারেশন ওয়ার ভেটারন্স এর প্রেসিডেন্ট মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজ, সেক্টর কমান্ডার্স ফোরাম যুক্তরাষ্ট্র চ্যাপ্টারের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার ও সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রেজাউল বারি, মুক্তিযোদ্ধা শামসুল আলম চৌধুরী, মুক্তিযোদ্ধা আবুল বাশার ভূইয়া এবং উৎসব আয়োজনের সদস্য সচিব আশরাফ আলী খান লিটন।

ভিডিওবার্তা দেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় সভাপতি ও পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত রাবার ফাতিমা, অর্থনীতিবিদ আতিউর রহমান, আজকের পত্রিকার সম্পাদক গোলাম রহমান ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন।

শাহাব উদ্দিন চৌধুরী লিটনের সঞ্চালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে গান শোনান কৃষ্ণা তিথি, রাজীব ভট্টাচার্য ও চন্দ্রা রায়। পদ্মা সেতু নিয়ে কবিতা আবৃত্তি করেন মুনজাবিন হাই।

এদিন বিকেলে জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় বাংলাদেশ লিবারেশন ওয়ার ভেটারন্স ও যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের যৌথ উদ্যোগে একটি আনন্দ-র‌্যালি অনুষ্ঠিত হয়। এটি সঞ্চালনা করেন গোলাম মোস্তফা খান মিরাজ।

এদিকে ডাইভার্সিটি প্লাজায় আনন্দ শোভাযাত্রার আয়োজন করে ‘বাংলাদেশ ক্লাব’, সভাপতিত্ব করেন ক্লাবটির সভাপতি নুরল আমিন বাবু। জাতীয় পতাকা, রয়েল বেঙ্গল টাইগার আর পদ্মা সেতুর প্রতিকৃতিতে সেজে ওঠে অনুষ্ঠানস্থল।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক