যুক্তরাষ্ট্রে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস যৌথভাবে উদযাপন করেছে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড, মেট্রো ওয়াশিংটন ও ভার্জিনিয়া অঙ্গরাজ্য শাখা আওয়ামী লীগ।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2022, 12:34 PM
Updated : 23 May 2022, 12:34 PM

স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় ভার্জিনিয়ার একটি হোটেলে এ উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করেন তারা।

এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে এতে প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নুরুল ইসলাম নাহিদ।

ফারুক খান যুক্তরাষ্ট্রে সফররত একটি সংসদীয় প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। দলের অন্য সদস্যরা হলেন- নুরুল ইসলাম নাহিদ, নাহিম রাজ্জাক ও কাজী নাবিল আহমেদ।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি অব স্টেট, সিনেটর ও কংগ্রেসম্যানসহ বেশ কয়েকজন আইনপ্রণেতার সঙ্গে সাক্ষাতের কথা উল্লেখ করে ফারুক খান জানান, তারা র‌্যাব ও তার কয়েকজন কর্মকর্তার ওপর সাম্প্রতিক নিষেধাজ্ঞা, বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীর প্রত্যার্পণ, রোহিঙ্গা সংকট ও বিমানের ঢাকা-নিউ ইয়র্ক সরাসরি ফ্লাইট পুনরায় চালুসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!