প্যাটারসনে ‘সিটি কাউন্সিল অ্যাট লার্জ’ হলেন বাংলাদেশি ফরিদউদ্দিন

যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যের প্যাটারসনে সিটি কাউন্সিল নির্বাচনে ‘সিটি কাউন্সিল অ্যাট লার্জ’ পদে জয়ী হয়েছেন বাংলাদেশি-আমেরিকান মো. ফরিদউদ্দিন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2022, 06:15 AM
Updated : 13 May 2022, 06:15 AM

তিনি স্থানীয় একটি হাই স্কুলের শিক্ষক, বাড়ি সিলেটে।

মঙ্গলবার অনুষ্ঠিত এ নির্বাচনের মাধ্যমে চার বছর মেয়াদে দায়িত্ব পেলেন তিনি। সিটি মেয়রের সমান্তরাল এ পদে থেকে তিনি মেয়রকে পরামর্শ ও নিজের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারবেন।

ফরিদউদ্দিন নিজের অনুভূতি জানিয়ে বলেন, “এ বিজয় বাঙালিদের এবং এ সিটিতে বাংলাদেশিদের সামগ্রিক উন্নয়নকে আমি অবশ্যই প্রাধান্য দেবো। বিরাজমান সমস্যার সমাধানে সাধ্যমত চেষ্টা করবো।”

‘আমেরিকা-বাংলাদেশ অ্যালায়েন্স’ এর প্রেসিডেন্ট এম এ সালাম বলেন, “জাতিগতভাবে আমরা যদি ঐক্যবদ্ধ হতে পারি তাহলে প্যাটারসনের মেয়র পদটিও দখলে সক্ষম হবো। আশা করছি সবাই এখন থেকেই কাজ শুরু করবেন।”

নির্বাচনে প্যাটারসন সিটির মেয়র পদে পুনরায় জয়ী হয়েছেন আন্দ্রে সায়েঘ। সিরিয়ান বংশোদ্ভূত আন্দ্রে তার সব প্রতিদ্বন্দ্বীর মোট ভোটেরও বেশি পেয়েছেন বলে নির্বাচন কমিশন সূত্রে বলা হয়েছে।

এদিকে ‘সিটি কাউন্সিল অ্যাট লার্জ’ পদে লড়ে জয়ী হতে পারেননি আরেক বাংলাদেশি গিলমান চৌধুরী। এ সিটির একটি ওয়ার্ডে কাউন্সিলম্যান হিসেবে আগেই নির্বাচিত হয়ে আছেন বাংলাদেশি শাহীন খালিক।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!