সাংবাদিক ও গণমাধ্যমকর্মীদের নিয়ে নিউ ইয়র্কে ইফতার মাহফিল

যুক্তরাষ্ট্রে রোজার শেষদিন সেখানে বসবাসরত প্রবাসী বাংলাদেশি সাংবাদিক ও গণমাধ্যমকর্মীদের জন্য এক ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2022, 03:05 AM
Updated : 2 May 2022, 03:05 AM

স্থানীয় সময় রোববার অনুষ্ঠিত ওই ইফতার মাহফিলটি জ্যাকসন হাইটসে একটি পার্টি হলে অনুষ্ঠিত হয়। 

জাকির চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত ওই ইফতার মাহফিলের সহযোগিতাকারী প্রতিষ্ঠান ছিল ইয়র্ক হোল্ডিং রিয়েল্টি।

ইফতারের আগে স্বাগত বক্তব্যে জাকির এইচ চৌধুরী বলেন, “আমরা যা করছি তা কম্যুনিটি ছাড়িয়ে বাংলাদেশেও বিস্তৃত হচ্ছে সাংবাদিক ভাই-বোনদের বদৌলতে। সেই কৃতজ্ঞতাবোধ থেকেই গত বছরের ন্যায় এবারও ইফতার মাহফিলের আয়োজন করেছি।”

“আমি অভিভূত যে সকলেই সাড়া দিয়েছেন। সে তাগিদে সকলের প্রতি বিনীত অনুরোধ, মানবতার কল্যাণে যারা কাজ করছি তাদেরকে উৎসাহিত করে যাবেন। কোন কিছু অসামঞ্জস্য মনে হলে অবশ্যই গঠনমূলক সমালোচনা এবং সংশোধনের পরামর্শ দেবেন।”

আমানত হোসেন আমানের সঞ্চালনায় এ সময় আরও বক্তব্য দেন- কম্যুনিটি লিডার মাজেদা এ উদ্দিন, সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার এবং সাংবাদিক মিজানুর রহমান।

শুরুতে বছরে যে কদিন রোজা রাখার অনুমতি সেসব দিনের আলোকে নিজের লেখা একটি কবিতা পাঠ করেন সালেম সুলেরী।

মঞ্চে অতিথি হিসেবে আরও ছিলেন, বিএনপি নেতা জসীম ভূইয়া এবং পারভেজ সাজ্জাদ।

মাওলানা আবুল কালাম আজাদ কোরআন থেকে তেলওয়াতের পর বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে সকলে ইফতার গ্রহণ করেন।

সমাজকর্মী জাকির এইচ চৌধুরী যুক্তরাষ্ট্র যুবদলেরও সভাপতি। এজন্যে দলীয় বেশ কিছু নেতাও ছিলেন মাহফিলে। 

উল্লেখ্য, রোজার ৩০ দিনে আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব্সহ নিউইয়র্ক সিটির বিভিন্ন সংগঠন কর্তৃক অন্তত: তিন শতাধিক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এর বাইরে ছিল বড় ও মাঝারি ধরনের ২০টি মসজিদে প্রতিদিনই মুসল্লীগণের মধ্যে ইফতার বিতরণের ঘটনা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!