নিউ ইয়র্কে জাতীয় পার্টির ইফতারে সব দলের নেতা-কর্মীরা

রোজার মাস উপলক্ষে যুক্তরাষ্ট্র জাতীয় পার্টি আয়োজিত ইফতারে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীরা অংশ নিয়েছেন। পাশাপাশি ইফতারের আগে সংক্ষিপ্ত অনুষ্ঠানে তারা বক্তব্যও দিয়েছেন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2022, 09:14 AM
Updated : 26 April 2022, 12:55 PM

স্থানীয় সময় সোমবার নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে একটি পার্টি হলে আয়োজিত ওই ইফতারে যুক্তরাষ্ট্র বিএনপি এবং জাসাসের কেন্দ্রীয় নেতা ছাড়াও স্থানীয় বিএনপি, আওয়ামী লীগ, জাসদ, আওয়ামী ওলামা লীগ এবং জেপির নেতারা উপস্থিত ছিলেন।

সভাপতির সমাপনী বক্তব্য দিচ্ছেন আব্দুন নূর বারভূইয়া।

যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির আহ্বায়ক আব্দুন নূর বারভূইয়ার সভাপতিত্বে ইফতারের আগ দিয়ে সংক্ষিপ্ত আলোচনা পর্বের সঞ্চালনা করেন ইফতারের জন্য গঠিত উপ-কমিটির আহ্বায়ক মাহবুবুর রহমান অনিক এবং স্বাগত বক্তব্য দেন সদস্য-সচিব আসেফ বারি টুটুল।

বিএনপির কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য এবং জাসাসের কেন্দ্রিয় কমিটির আহ্বায়ক একসময়ের চিত্রনায়ক হেলাল খান, বিএনপির সাবেক আন্তর্জাতিক সম্পাদক ও জেবিবিএ-র সভাপতি গিয়াস আহমেদ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান, জাসদের সভাপতি দেওয়ান শাহেদ চৌধুরী, জাতীয় পার্টির চেয়ারপার্সনের বিশেষ দূত বীর মুক্তিযোদ্ধা গোলাম মেরাজ, সাবেক সংসদ সদস্য শহিদুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান সৈয়দ শওকত আলী, জাতীয় পার্টির যুক্তরাষ্ট্র শাখার আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য ও ইউনাইটেড ট্যাক্সি ড্রাইভার অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ওসমান চৌধুরী, ইফতার মাহফিলের জন্য গঠিত উপ-কমিটির সদস্য-সচিব আব্দুল কাদের লিপু এবং যুগ্ম আহ্বায়ক তোফায়েল চৌধুরী বক্তব্য দেন।

জাতীয় পার্টির ইফতার ও দোয়া-মাহফিলে বিভিন্ন দলের নেতারা।

এরপর আওয়ামী ওলামা লীগের সভাপতি মাওলানা সাইফুল আলম সিদ্দিকীর পরিচালনায় দোয়া অনুষ্ঠিত হয়। দোয়ায় জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহাম্মদ এরশাদের আত্মার শান্তি কামনা করা হয়।

এ ইফতার আয়োজনে আরও ছিলেন কার সার্ভিস অ্যাসোসিয়েশনের নেতা তোফাজ্জল হোসেন, নিউ ইয়র্ক স্টেট আওয়ামী লীগের নেতা সৈয়দ আতিকুল হক, যুক্তরাষ্ট্র জাসদের সেক্রেটারি নূরে আলম জিকো, জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য আব্দুর নূর, তোফায়েল চৌধুরী, মাহিলা সম্পাদিকা ফাহিমা রোজি, শাহজাহান সাজু, ইসমাইল হোসেন ও ফিরোজ হাসান মিলন।

সমাপনী বক্তব্যে অনুষ্ঠানের সভাপতি সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়ে বলেন, “আমরা দেশ ও প্রবাসের সামগ্রিক কল্যাণে ঐক্যবদ্ধ থাকতে চাই। বিবাদ-বিভক্তি দূরে ঠেলে সকলে প্রবাসী হিসেবে ঐক্যবদ্ধ থাকতে পারলে মূলধারাতেও গুরুত্ব বাড়বে।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক