নিউ ইয়র্ক সিটি কাউন্সিলে অভিবাসন কমিটির নতুন চেয়ারওম্যান

যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্ক সিটি কাউন্সিলে অভিবাসন সম্পর্কিত কমিটির চেয়ারওম্যান হলেন বাংলাদেশি বংশোদ্ভূত কাউন্সিলওম্যান শাহানা হানিফ।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2022, 05:10 AM
Updated : 22 Jan 2022, 05:10 AM

বৃহস্পতিবার এ সংবাদ দিয়েছে সিটি কাউন্সিল।

দায়িত্ব পাওয়ার পর এক বিবৃতিতে শাহানা বলেন, “সবার সমস্যার কথা শুনবো এবং তা সমাধানে পদক্ষেপ নিতে বিন্দুমাত্র কার্পণ্য করবো না। অভিবাসীদের সম্মান ও মর্যাদা সুরক্ষায়ও সোচ্চার থাকবো। সিটি মেয়র অফিসের ইমিগ্রেশন সম্পর্কিত কর্মকর্তারাও যাতে আন্তরিকতার সঙ্গে নিজে নিজ দায়িত্ব যথাযথ পালন করেন সেদিকে দৃষ্টি রাখবো।”

গত নভেম্বরের নির্বাচনে কাউন্সিল ডিস্ট্রিক্ট-৩৯ থেকে ডেমক্র্যাটিক পার্টির টিকিটে জয়ী হন শাহানা হানিফ।  তিনি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য এবং চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি মোহাম্মদ হানিফের বড় মেয়ে।

প্রবাসীরা জানান, ন্যায্য অধিকারের প্রশ্নে বরাবরই বঞ্চিত ও অবহেলিত রয়েছেন অভিবাসীরা। বিশেষ করে অভিবাসীদের সেকেন্ড ক্লাস নাগরিক হিসেবে বিবেচনা করার অবকাশ থাকবে না এবং কাগজপত্রহীনদের সঙ্গে কর্মস্থলে বিমাতাসুলভ আচরণ করা যাবে না- এমন বিষয়ে শাহানা মনোনিবেশ করবেন বলে আশা করা হচ্ছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!