গৌরীপ্রসন্ন মজুমদারের জন্মভিটা সংরক্ষণের দাবি

গীতিকার ও সুরকার গৌরীপ্রসন্ন মজুমদারের জন্মভিটা সংরক্ষণের দাবি ওঠেছে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2021, 09:00 AM
Updated : 8 Dec 2021, 09:00 AM

তার জন্মদিন উপলক্ষে স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে আয়োজিত জন্মোৎসবে এ দাবি জানায় ‘গৌরীপ্রসন্ন মজুমদার স্মৃতি সংসদ, নিউ ইয়র্ক’।

স্বাগত বক্তব্যে অনুষ্ঠানের অন্যতম আয়োজক গোপাল সান্যাল বলেন, “পাবনায় গৌরীপ্রসন্ন মজুমদারের পৈত্রিক ভিটাটি বর্তমানে স্বাস্থ্য কমপ্লেক্স হিসেবে ব্যবহৃত হচ্ছে। এটিকে তার নামে নামকরণের মাধ্যমে মহান এ গীতিকার আর সুরকারের স্মৃতি অম্লান করে রাখা সম্ভব হবে।”

‘কিছু কথা কিছু গান’ শিরোনামে আয়োজিত এ অনুষ্ঠানে স্মৃতিচারণ ও গান পরিবেশন করেন রথীন্দ্রনাথ রায় ও শহীদ হাসান। বক্তব্য দেন আয়োজক সংগঠনের আহ্বায়ক মুহাম্মদ ফজলুর রহমান, মনজুর আহমদ, মোত্তালিব বিশ্বাস, মিথুন আহমেদ, শুভ রায় ও শাহ জে চৌধুরী।

সঙ্গীত পরিবেশন করেন মোত্তালিব বিশ্বাস, চন্দন চৌধুরী, শাহানা ভট্টাচার্য, শাহ মাহবুব ও মরিয়ম মারিয়া। অনুষ্ঠান সঞ্চালনা করেন স্বাধীন মজুমদার।

গৌরীপ্রসন্ন মজুমদার ১৯২৫ সালে ৫ ডিসেম্বর পাবনায় জন্ম নেন। ১৯৮৬ সালের ২০ অগাস্ট কলকাতায় মারা যান তিনি। তার লেখা ‘কফি হাউসের সেই আড্ডাটা আজ আর নেই’ গানটি ২০০৪ সালে বিবিসির জরিপে সর্বকালের সর্বশ্রেষ্ঠ ২০টি বাংলা গানের মধ্যে জায়গা করে নিয়েছিল।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!