যুক্তরাজ্যে ‘আপাসেন’-এর প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব

সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে নিজেদের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে যুক্তরাজ্যভিত্তিক দাতব্য প্রতিষ্ঠান ‘আপাসেন’।

যুক্তরাজ্য প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2021, 07:50 AM
Updated : 7 Dec 2021, 08:15 AM

রোববার পূর্ব লন্ডনের কুইন মেরি ইউনিভার্সিটির পিপলস প্যালেস গ্রেট হলে আয়োজিত এ উৎসবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যেও নানা আয়োজন করে তারা।

অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেন বিবিসির সাংবাদিক মার্ক টালি। এছাড়া প্রিন্স চালর্স ও প্রধানমন্ত্রী বরিস জনসনের শুভেচ্ছা বক্তব্য প্রচার করা হয়।

‘আপাসেন’-এর গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের প্রধান বুলবুল হাসান ও কাউন্সেলর সৈয়দা সায়মা আহমেদের সঞ্চালনায় বক্তব্য দেন ‘আপাসেন’-এর প্রধান নির্বাহী মাহমুদ হাসান, যুক্তরাজ্যে নিযুক্ত হাই কমিশনার সাঈদা মুনা তাসনিম, বাংলাদেশ বিষয়ক অল পার্টি পার্লামেন্টারি গ্রুপের চেয়ারম্যান সংসদ সদস্য রুশনারা আলী, সংসদ সদস্য আপসানা বেগম এবং টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র জন বিগস।
উৎসবে নানা আয়োজনের মধ্যে ছিল- যুক্তরাজ্যে অবস্থানরত মুক্তিযোদ্ধাদের সম্মাননা, লোক ও আধুনিক নৃত্য, কবিতাপাঠ ও ‘আপাসেন’-এর কার্যক্রম নিয়ে প্রামাণ্যচিত্র পরিবেশনা ইত্যাদি।

সমাপনী বক্তব্য দেন আপাসেন বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান আমীর হোসেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!