সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুক্তরাজ্যে প্রবাসীদের সভা

যুক্তরাজ্যে ‘সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সদাজাগ্রত আমরা’ ব্যানারে' মতবিনিময় সভা করেছেন  কয়েকজন প্রবাসী ।

আনসার আহমেদ উল্লাহ, যুক্তরাজ্য থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2021, 09:30 AM
Updated : 25 Nov 2021, 08:54 AM

স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় ইস্ট লন্ডনের ব্রিকলেনে একটি রেস্তোরাঁর মিলনায়তনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশের রাজনীতি’ শিরোনামে এ আয়োজন করেন তারা।

যুক্তরাজ্য জাসদের শিক্ষা বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান শাহনূর এক সংবাদ বিজ্ঞতিতে জানান, যুক্তরাজ্য ন্যাপ সাধারণ সম্পাদক সৈয়দ হাসান ও যুক্তরাজ্য জাসদের যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহানের সঞ্চালনায় এ সভায় সভাপতিত্ব করেন মতিউর রহমান মতিন।

প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্য ভ্রমণরত জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক জিয়াউল হক মুক্তা।

তিনি বলেন, “সাম্প্রদায়িক-জঙ্গিবাদী-তালেবানি রাজনীতি ও সংস্কৃতি দেশে ভেদ-বিভেদ-অসমতা-বৈষম্যের যে পশ্চাদপদতার বিস্তৃতি ঘটাচ্ছে তা চতুর্থ শিল্প বিপ্লবকালের পৃথিবীতে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির অন্তরায়। বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি নিশ্চিত করতে হলে ক্ষমতায় একবার মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি আর একবার যুদ্ধাপরাধী-রাজাকারের পক্ষের শক্তি এই মিউজিক্যাল চেয়ার খেলা চিরতরে বন্ধ করতে হবে; বাংলাদেশে ক্ষমতা ও বিরোধী দল উভয় ক্ষেত্রে মুক্তিযুদ্ধের পক্ষের রাজনীতি প্রতিষ্ঠা করতে হবে।”

সভায় আরও বক্তব্য দেন ন্যাপ সভাপতি আবদুল আজিজ, আওয়ামী লীগ সহ সভাপতি হরমুজ আলী, আনসার আহমেদ উল্লাহ, আবদুল করিম, আব্দুল কাদির মুরাদ চৌধুরী, গ্রেটার লন্ডন জাসদ সাধারণ সম্পাদক শাবুল শামসুজ্জামান, একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক রুবি হক ও ফেরদৌসি রওশন লিপি।

সভায় উপস্থিত ছিলেন জাসদ সহ সভাপতি মজিবুল হক মনি, আব্দুল হালিম চৌধুরী ও আব্দুল হাফিজ, অর্থ বিষয়ক সম্পাদক রেদওয়ান খান, গোলাম মোস্তফা ও আব্দুল হান্নান, গ্রেটার লন্ডন জাসদ সভাপতি সৈয়দ এনামুল হক, জাসদ সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন খান শামীম, বাকীরুল হক, ‘লেবার ফ্রেন্ড অব বাংলাদেশ’-এর সম্পাদক সৈয়দ আবুল বাশার মাসুম, জাতীয় যুবজোট সাধারণ সম্পাদক কাজী দেলোয়ার হোসেন, জোছনা পারভীন, সাইফ মিঠু ও আকম চুন্নু।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!