‘হিজাব না পরায়’ ইতালিতে প্রবাসী কিশোরীকে মারধরের অভিযোগ

ইতালিতে 'হিজাব পরতে অস্বীকার করায়' তাকে তার পরিবার মারধর করেছে পুলিশের কাছে এমন অভিযোগ করেছেন ১৪ বছর বয়সী এক বাংলাদেশি কিশোরী।

সাইফুল ইসলাম মুন্সী, ইতালি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2021, 10:38 AM
Updated : 18 Nov 2021, 10:40 AM

দেশটির রাজধানী রোমের কাছে অস্তিয়া শহরে এ ঘটনা ঘটে। তবে পুলিশ নিরাপত্তার স্বার্থে কিশোরী বা পরিবারের কোন সদস্যের পুরো পরিচয় প্রকাশ করেনি।

সোমবার ইতালির পত্রিকা ‘লা স্টাম্পা’ এ প্রতিবেদন প্রকাশ করে।

প্রতিবেদনে বলা হয়ে, হিজাব পরতে অস্বীকার করায় রোববার ১৪ বছর বয়সী এক বাংলাদেশি কিশোরী তার মা ও ১৭ বছরের ভাইয়ের কাছে শারীরিক ও মানসিক অত্যাচারের শিকার হয়েছেন।

পরে মেয়েটি স্থানীয় ক্যারাবিয়ান পুলিশ অফিসে গিয়ে এবিষয়ে অভিযোগ জানালে পুলিশ সদস্যরা এসে তাকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা করিয়ে কিশোরী উন্নয়ন কেন্দ্রে পাঠায়।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, মেডিক্যাল রিপোর্ট অনুযায়ী মেয়েটিকে শারীরিক অত্যাচারের সত্যতা পাওয়া গেছে। মেয়েটির মাথায় ও মুখের বেশ কয়েকটি জায়গায় ক্ষতের চিহ্ন রয়েছে।

তবে স্থানীয় বাংলাদেশি কমিউনিটির একাধিক সূত্রে জানা গেছে, মেয়েটির মায়ের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগটি সত্য নয়। কারণ বর্তমানে মেয়েটির মা তার আরেক মেয়েকে নিয়ে বাংলাদেশের কুমিল্লায় অবস্থান করছেন।

বর্তমানে বিষয়টি নিয়ে স্থানীয় পুলিশ তদন্ত করছেন। তদন্ত শেষে স্থানীয় সরকারের আইনানুযায়ী পদক্ষেপ নেওয়া হবে বলে প্রতিবেদনে বলা হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!