প্যারিসে লোকমান আপনের দুটো বইয়ের পাঠ উন্মোচন

ফ্রান্সের প্যারিসে প্রবাসী শিশুসাহিত্যিক লোকমান আহম্মদ আপনের সদ্য প্রকাশিত কবিতার বই ‘সুখবিলাসী’ ও সমকালীন ছড়ার বই ‘সত্যটা চিল্লায়া কন’-এর পাঠ উন্মোচন হয়েছে।

শাহ সুহেল আহমদ, প্যারিস থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2021, 08:09 AM
Updated : 16 Nov 2021, 08:19 AM

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় প্যারিসের একটি সেমিনার হলে আয়োজিত এ অনুষ্ঠানকে কেন্দ্র করে প্যারিস ও তার আশপাশের শহর থেকে আসা কবি, সাহিত্যিক, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিদের মিলনমেলায় পরিণত হয়।

সাহিত্য পত্রিকা ‘স্রোত’ সম্পাদক বদরুজ্জামান জামানের সঞ্চালনায় শুরুতে লেখকের সংক্ষিপ্ত জীবনী পড়ে শোনান শাহ সুহেল আহমদ। বই দুটো নিয়ে আলোচনা ও কবিতা পড়েন মোহাম্মদ গোলাম মুর্শেদ। লোকমান আহম্মদ আপনের ‘সুখের খরা’ কবিতাটি ফরাসি অনুবাদ করেছেন হাসনাত জাহান। তিনি স্বকণ্ঠে ফরাসি অনুবাদটি আবৃত্তি করার পাশাপাশি বই দুটো নিয়ে আলোচনা করেন।

আবৃত্তি ও আলোচনায় আরও অংশ নেন সাইফুল ইসলাম, মুনির কাদের, সোয়েব মোজাম্মেল, বদরুজ্জামান জামান, রমেন্দ্র কুমার চন্দ, আহমেদ সেলিম, শিল্পী ইশরাত ফ্লোরা, আব্দুল আজিজ সেলিম, সাবুল আহমেদ ও মোমেন আহমেদ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!