অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাবের নতুন কমিটি

জার্মানি প্রবাসী হাবিবুর রহমান হেলালকে সভাপতি ও ইতালি প্রবাসী জাকির হোসেন সুমনকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি গঠন করেছে ইউরোপ প্রবাসী সাংবাদিকদের সংগঠন ‘অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাব’।

মনির হোসেন, পর্তুগাল থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2021, 07:37 AM
Updated : 16 Nov 2021, 07:37 AM

রোববার অনলাইনে অনুষ্ঠিত দ্বি-বার্ষিক সম্মেলনের মধ্য দিয়ে ২০২১-২৩ দুই বছরের জন্য এ কমিটি ঘোষণা করেন তারা।

দুই পর্বে অনুষ্ঠিত সম্মেলনের প্রথম পর্বে সংগঠনের গঠনতন্ত্র অনুমোদন ও গত সেশনের সার্বিক কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়। দ্বিতীয় পর্বে সংগঠনের বিভিন্ন পদে মতামতের ভিত্তিতে নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়।

এতে সভাপতি পদে নির্বাচিত হন জার্মানির হাবিবুর রহমান হেলাল ও সাধারণ সম্পাদক পদ পান ইতালির জাকির হোসেন সুমন।

এছাড়া সিনিয়র সহ সভাপতি পদে নির্বাচিত হন ফ্রান্সের এনায়েত হোসেন সোহেল, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আল আমীন, কোষাধ্যক্ষ মো. আল আমিন, সাংগঠনিক সম্পাদক ফখরুদ্দিন রাজি, ইসমাইল হোসেন স্বপন ও মনির হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক নূরুল আলম জনি এবং ধর্ম বিষয়ক সম্পাদক কবির আহমেদ।

এছাড়া সংগঠনের সদ্য বিদায়ী ও প্রতিষ্ঠাতা সভাপতি মনিরুজ্জামান মনিরকে এক নম্বর সদস্য করা হয়। নির্বাহী কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন মাহবুবুর রহমান, কমরেড খন্দকার ও জহিরুল ইসলাম। নবনির্বাচিত কমিটি দ্রুত সময়ে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবে বলে জানা গেছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!