বাহরাইনে প্রবাসী শিক্ষার্থীদের এসএসসি পরীক্ষা শুরু

বাংলাদেশের সঙ্গে মিল রেখে ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষা দিচ্ছেন বাহরাইনে বসবাসরত প্রবাসী শিক্ষার্থীরা।

সুকান্ত দেব, বাহরাইন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2021, 07:11 AM
Updated : 16 Nov 2021, 07:11 AM

স্থানীয় সময় রোববার সকাল সাতটায় দেশটির রাজধানী মানামায় বাংলাদেশ দূতাবাসের কাছে ‘বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজে’ প্রথমদিনের পরীক্ষায় বসেন তারা।

২৩ জন বিজ্ঞান বিভাগে এবং ৪৬ জন বাণিজ্য বিভাগে মোট ৬৯ জন পরীক্ষার্থী এবার অংশ নিচ্ছেন।

পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম, লেবার কাউন্সেলর শেখ মো. তৌহিদুল ইসলাম এবং বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি মোহাম্মদ মইজ চৌধুরী।

কেন্দ্র সুপারের দায়িত্ব পালন করেন দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মো. রোবেল মিয়া, কেন্দ্র সচিবের দায়িত্বে ছিলেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাহিদা বেগম। পরীক্ষায় সহযোগিতায় ছিলেন স্কুলের সুপারভাইজার নাছির উদ্দিন।

২০০৩ সাল থেকে এ কেন্দ্রে প্রবাসী শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছেন। বর্তমানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা এবং কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক পাঠ্যক্রমে পরিচালিত হয়ে আসছে এ শিক্ষা প্রতিষ্ঠানটি।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!