প্যারিসে কবিতা পাঠে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে প্রতিবাদ

দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় প্রতিবাদ ও বিচার দাবি করে কবিতা পাঠ অনুষ্ঠান করেছেন ফ্রান্সের প্যারিসে বসবাসরত কয়েকজন বাংলাদেশি।

বদরুজ্জামান জামান, প্যারিস থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2021, 06:52 AM
Updated : 1 Nov 2021, 06:52 AM

রোববার সন্ধ্যায় প্যারিসের একটি হলে ‘উগ্র সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কবিতা’ শিরোনামে এ আয়োজন করে সাহিত্যের ছোটোকাগজ ‘স্রোত’।

চিকশিল্পী সাইফুল ইসলামের সঞ্চালনায় এবং ‘স্রোত’ সম্পাদক কবি বদরুজ্জামান জামানের স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ঘৃণা প্রকাশ করে স্বরচিত কবিতা, ছড়া ও কবিদের কবিতা পাঠ করা হয়।

সাম্প্রদায়িকতা বিরোধী কবিতা, ছড়া, সংগীত, প্রবন্ধ এবং আলোচনায় অংশ নেন- কবি আবু যুবায়ের, বাচিকশিল্পী শর্মিষ্ঠা বড়ুয়া, সংগীতশিল্পী হোমায়রা শারমিন কাকলী, চলচ্চিত্র নির্মাতা প্রকাশ রায়, সংগীতশিল্পী ইসরাত জাহান ফ্লোরা, বাচিকশিল্পী মুনির কাদের, ছড়াকার লোকমান আহম্মেদ আপন, রমেন্দু কুমার চন্দ্র, বাচিকশিল্পী ও প্রাবন্ধিক মুহাম্মদ গোলাম মুরশেদ, মোহাম্মেদ আহমেদ সেলিম, শাহ সোহেল, বাচিকশিল্পী সাইফুল ইসলাম, কবি বদরুজ্জামান জামান, সুহেব মোজাম্মেল ও রাকিবুল ইসালাম।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক