সাম্প্রদায়িক সহিংসতায় যুক্তরাষ্ট্রে সেক্টর কমান্ডারস ফোরামের প্রতিবাদ

দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় প্রতিবাদ সভা করেছে সেক্টর কমান্ডারস ফোরাম যুক্তরাষ্ট্র শাখা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2021, 06:51 AM
Updated : 21 Oct 2021, 06:51 AM

বুধবার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় এ  প্রতিবাদ সভা করেন তারা।

এতে আরও অংশ নেয় বঙ্গবন্ধু ফাউন্ডেশন, বাংলাদেশ লিবারেশন ওয়্যার ভেটারন্স, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ও মুক্তিযোদ্ধা সন্তান-প্রজন্ম ফোরামের নেতা-কর্মীরা।

প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সেক্টর কমান্ডারস ফোরামের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা হারুন হাবীব।

তিনি বলেন, “অবিলম্বে পরিকল্পিত এই সাম্প্রদায়িক হামলার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করা হোক, অবিলম্বে পূজা মণ্ডপ ও ধর্মীয় সংখ্যালঘুদের ঘরবাড়ি আক্রমণকারীদের মূল ইন্ধনদাতা, গুজব রটনাকারীসহ কুশিলবদের শনাক্ত করা হোক এবং তাদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় এনে ধর্মীয় সংখ্যালঘুদের পূর্ণ সাংবিধানিক মর্যাদায় নিরাপত্তা বিধান করা হোক। যাতে মুসলমান, হিন্দু, বৌদ্ধ-খ্রিস্টানের চিরায়ত সম্প্রীতি চুরমার করে স্বাধীন-বাংলাদেশের মাটিতে সাম্প্রদায়িক উগ্রপন্থা আর কোনো ষড়যন্ত্র করতে না পারে।”

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সেক্রেটারি আব্দুল কাদের মিয়া বলেন, “মুক্তিযুদ্ধের চেতনায় ফেরা বাংলাদেশকে আবারও অন্ধকারের চোরাগলিতে নিক্ষেপ করতে গভীর ষড়যন্ত্র শুরু হয়েছে। তাই দেশ ও প্রবাসের প্রতিটি সচেতন বাঙালিকে সজাগ থাকতে হবে ধর্মের নামে সন্ত্রাসে লিপ্তদের দাঁতভাঙ্গা জবাব দিতে।”

সভায় আরও বক্তব্য দেন বাংলাদেশ লিবারেশন ওয়্যার ভেটারন্স’৭১, ইউএসএর প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজ, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা খোরশেদ আনোয়ার বাবলু, সেক্টর কমান্ডারস ফোরামের যুক্তরাষ্ট্র শাখার সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ফারুক হোসেন, মুক্তিযোদ্ধা সন্তান-প্রজন্ম ফোরামের আহ্বায়ক আশরাব আলী খান লিটন ও সাংবাদিক মোহম্মদ ফজলুর রহমান।

অংশ নেওয়া বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন আবুল বাশার চুন্নু, আব্দুর রহমান, এনামুল হক, শহীদুল ইসলাম, নাজিম উদ্দিন, এম এ আওয়াল, মলিন সাহা, শওকত আকবর রীচি, মকবুল তালুকদার, আবু সাঈদ, নিজাম উদ্দিন, আবুল বাশার ভূইয়া, শামসুল আলম চৌধুরী, রুহুল আমিন ভূইয়া, আব্দুস সাদেক এবং লাবলু আনসার, সেক্টর কমান্ডারস ফোরামের কোষাধ্যক্ষ আলিম খান আকাশ, মহিলা সম্পাদিকা সবিতা দাস, নাজিম উদ্দিন, শাহ জে চৌধুরী, জেবিবিএর সাবেক সেক্রেটারি মাহবুবুর রহমান টুকু, মুক্তিযোদ্ধা সন্তান-প্রজন্ম ফোরামের নেতাদের মধ্যে ছিলেন আরিফ খান, আব্দুল মতিন পারভেজ, আব্দুল মালেক, মো. বশর, সাহাবউদ্দিন চৌধুরী লিটন, এ টি এম মাসুদ, এ টি এম রানা, প্রদীপ রঞ্জন কর ও অধ্যাপক হোসনে আরা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!