সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় যুক্তরাজ্যে নির্মূল কমিটির প্রতিবাদ

দেশের বিভিন্ন স্থানে হিন্দুদের ওপর সাম্প্রদায়িক সহিংসতায় প্রতিবাদ সমাবেশ করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যুক্তরাজ্য শাখা।

আনসার আহমেদ উল্লাহ, যুক্তরাজ্য থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2021, 07:05 AM
Updated : 20 Oct 2021, 07:08 AM

স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় পূর্ব লন্ডনে আলতাব আলী পার্কে এ সমাবেশে বৃষ্টি উপেক্ষা করে শতাধিক প্রবাসী সমমনা বিভিন্ন সংগঠনের ব্যানারে এসে জড়ো হন।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক রুবি হকের পরিচালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি সৈয়দ এনামুল ইসলাম।

এতে গণসংগীত ও প্রতিবাদী গান পরিবেশন করেন যুক্তরাজ্য উদীচী ও সত্যেন সেন স্কুল অব পারফর্মিং আর্টস। সাম্প্রদায়িকতা বিরোধী কবিতা আবৃত্তি করেন যুক্তরাজ্য নির্মূল কমিটির কার্যকরী সদস্য মুনীরা পারভীন।

বক্তব্য দেন নির্মূল কমিটির কেন্দ্রীয় কমিটির সদস্য আনসার আহমেদ উল্লাহ, যুক্তরাজ্য শাখার সহ সভাপতি সৈয়দ আনাস পাশা, যুগ্ম সম্পাদক স্মৃতি আজাদ, যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ সভাপতি ও বাংলাদেশ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি হরমুজ আলী, যুক্তরাজ্য সিপিবির সম্পাদক আবেদ আলী, উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি রফিকুল হাসান খান ও সত্যেন স্কুলের সভাপতি গোপাল দাশসহ আরও অনেকে।

অতীতের কোন সাম্প্রদায়িক আক্রমণের সুষ্ঠু বিচার না হওয়ায় বক্তারা ক্ষোভ প্রকাশ করেন। অবিলম্বে ধর্মের নামে সাম্প্রদায়িক সন্ত্রাসী রাজনীতি নিষিদ্ধ ঘোষণা ও ৭২-এর ধর্মনিরপেক্ষ সংবিধানে ফিরে যাওয়ার আহ্বান জানানো হয় সভা থেকে।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!