‘গণতন্ত্র পুনরুদ্ধার’ করতে চায় যুক্তরাষ্ট্র জাসাস

‘বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারে’ দলীয় নেতা-কর্মীদের প্রতি আন্দোলনের ডাক দিয়ে আলোচনা সভা করেছে বিএনপির অঙ্গসংগঠন ‘জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা’ (জাসাস) যুক্তরাষ্ট্র শাখা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2021, 04:52 PM
Updated : 14 Sept 2021, 04:52 PM

স্থানীয় সময় রোববার রাতে নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে একটি মিলনায়তনে এ সভা করেন তারা।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক কাওছার আহমেদের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি আবু তাহের।

অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও জাসাসের সদ্য বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান মামুন আহমেদ এবং বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জাসাসের সদ্য বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হেলাল খান।

মামুন আহমেদ বলেন, “বাংলাদেশের মানুষের বাক-স্বাধীনতা, গণমাধ্যমের অবাধ স্বাধীনতার স্বার্থেই বিএনপিকে ক্ষমতায় বসাতে হবে। কারণ বিএনপির মাধ্যমেই বহুদলীয় গণতন্ত্রের পুনরুজ্জীবন ঘটেছিল।”

হেলাল খান বলেন, “বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধার ও রাষ্ট্রীয় ক্ষমতার অপব্যবহারকারীদের বিচারে সোপর্দ করতে অবিলম্বে বিএনপির নেতৃত্বে দুর্বার আন্দোলন শুরু করতে হবে।”

বিএনপির সাবেক আন্তর্জাতিক সম্পাদক ও যুক্তরাষ্ট্র বিএনপির নেতা গিয়াস আহমেদ বলেন, “সাজানো মামলায় জেল-জুলুম-হুলিয়ার মাধ্যমে কোনকালেই কোন স্বৈরাচার ক্ষমতাকে স্থায়ী করতে পারেনি, বাংলাদেশেও সম্ভব হবে না।”

এদিকে জাসাসের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণায় সংগঠনটির যুক্তরাষ্ট্র প্রবাসী নেতা-কর্মীদের হতাশ না হওয়ার আহ্বান জানান বিলুপ্ত কমিটির সভাপতি মামুন আহমেদ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!