ভার্জিনিয়ায় ফোবানা সম্মেলনে বিএনপি নেতাদের হাতাহাতি

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় প্রবাসী সংগঠন ‘ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস অব নর্থ আমেরিকা’ (ফোবানা) এর একাংশের সম্মেলনে আধিপত্য বিস্তার নিয়ে হাতাহাতি করেছেন দুই বিএনপি নেতা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2021, 07:44 AM
Updated : 6 Sept 2021, 07:47 AM

স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় অঙ্গরাজ্যটির আলিংটনের হিলটন ক্রিস্টাল সিটির মিলনায়তনে আয়োজিত সংগঠনটির তিনদিনের সম্মেলনের দ্বিতীয় দিন এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সম্মেলন আয়োজক কমিটির আহ্বায়ক স্থানীয় বিএনপি নেতা শরাফত হোসেন বাবু ও ফোবানার নির্বাহী সেক্রেটারি বিএনপি নেতা কাজী আজম মঞ্চে অতিথিদের বসা নিয়ে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে বাবু আজমকে চড়-থাপ্পড় দিলে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সংগঠনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আগে থেকেই তাদের মধ্যে বিরোধ চলছিল, তারই পরিণতি ঘটে হাতাহাতির মধ্য দিয়ে।

সাংস্কৃতিক অনুষ্ঠানে অতিথিরা

সম্মেলন আয়োজনে ‘হ-য-ব-র-ল পরিস্থিতির’ অভিযোগ করে কিছু নেতা-কর্মী জানান, সম্মেলনের মূল মঞ্চে আলোচনার সুযোগ দেওয়া হয় ভিন্ন একটি সংগঠনকে। সেখানে উপস্থিত থাকলেও পরিচালনা কমিটির চেয়ারম্যান ও নির্বাহী সেক্রেটারিসহ অপর কর্মকর্তাদের মঞ্চে ডাকা হয়নি।

আয়োজক কমিটির আহ্বায়ক শরাফত হোসেন বাবুর কাছে এ নিয়ে আপত্তি করায় তোপের মুখে পড়েন নির্বাহী সেক্রেটারি কাজী আজম। তখন পরিচালনা কমিটির চেয়ারম্যান মোহাম্মদ হোসেন খানসহ কয়েকজনের সামনেই শরাফত হোসেন বাবু ও কাজী আজম হাতাহাতি শুরু করেন। এক পর্যায়ে পরিচালনা কমিটির নেতা আলী ইমাম, মাকসুদ চৌধুরী ও ফিরোজ আহমেদ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অভিনেতা আহমদ শরীফ, চিত্রনায়ক হেলাল খান, কণ্ঠশিল্পী বেবী নাজনীন, রিজিয়া পারভিন, কনক চাঁপা, তপন চৌধুরী, শুভ্র দেব, তাহসান, সঙ্গীতশিল্পী জোহরা আলীম, শিল্পী রানো নেওয়াজ, চন্দন চৌধুরী ও আফজাল হোসেন।

সাংস্কৃতিক অনুষ্ঠানে গান শোনাচ্ছেন শুভ্র দেব

এদিকে সম্মেলনের শেষদিন পরিচালনা কমিটির সভায় আলী ইমামকে চেয়ারম্যান ও শাহনেওয়াজকে নির্বাহী সেক্রেটারি করে নতুন কমিটি গঠন করেছে ফোবানার এ অংশটি। সামনের বছর লেবার ডে উইকেন্ডে তাদের সম্মেলন কানাডার মন্ট্রিয়লে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান ‘আরাফাত রহমান কোকো স্মৃতি পরিষদ’-এর চেয়ারম্যান শাহাদৎ হোসেন রাজু।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!