সিআরবিতে হাসপাতাল বাতিল চেয়ে যুক্তরাষ্ট্রে মানববন্ধন

চট্টগ্রামের সেন্ট্রাল রেলওয়ে বিল্ডিং-এ (সিআরবি) সরকারি-বেসরকারি অংশীদারিত্বে হাসপাতাল ও মেডিকেল কলেজ নির্মাণ প্রকল্পের চুক্তি বাতিল চেয়ে যুক্তরাষ্ট্রে মানববন্ধন করেছেন প্রবাসীরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2021, 04:22 AM
Updated : 26 July 2021, 04:22 AM

স্থানীয় সময় শুক্রবার বিকেলে নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় এ কর্মসূচি করে ‘সচেতন নাগরিক সমাজ’ ও ‘হেল্পিং হ্যান্ড ফর চিটাগনিয়ান ইন্ক’ নামে দুটি সংগঠন।

কর্মসূচিতে মূলত চট্টগ্রামের প্রবাসীরা অংশ নেন। এছাড়া নিউ ইয়র্কে কাজ করা ‘বাংলাদেশ পরিবেশ আন্দোলন’ (বেন) এর কর্মকর্তারা এতে অংশ নিয়ে সংহতি জানান।

চট্টগ্রামের সন্তান এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া বলেন, “জলবায়ু পরিবর্তনের ঝুঁকি থেকে বিশ্ব মানবতাকে রক্ষার পাশাপাশি পরিবেশ সুরক্ষায় নিরন্তর কাজের স্বীকৃতি হিসেবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে জাতিসংঘ ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’ পুরস্কার দিয়েছে ৬ বছর আগে। সে আলোকে আমরা নিশ্চিত থাকতে পারি যে চট্টগ্রামের পরিবেশের স্বার্থের পরিপন্থি কোন পদক্ষেপ তিনি মেনে নেবেন না। আজকের এ মানববন্ধন থেকে সে প্রত্যাশাই ব্যক্ত করছি।”

মানববন্ধনে প্রবাসীরা

কামাল হোসেন মিঠুর সঞ্চালনায় এ কর্মসূচি শুরু হয় বৃক্ষ নিধনের প্রতিবাদে লেখা ছড়াকার মনজুর কাদেরের ছড়াপাঠের মধ্য দিয়ে। বক্তব্য দেন সৈয়দ মোহাম্মদউল্লাহ, মুহম্মদ ফজলুর রহমান, ফজলুর রহমান, মিশুক সেলিম, মিনহাজ আহম্মেদ সাম্মু, সাবিনা সাবরিন নিহার, আবুল কাশেম, রওশন হক, জন রিড, নজরুল ইসলাম ও মীর কাদের রাসেল।

উপস্থিত ছিলেন শিতাংসু গুহ, মুজাহিদ আনসারী, রনি সৈয়দ জাকির আহমেদ, শিবলী সাদিক, সনজীবন কুমার, জিয়াউদ্দিন, রবীন্দ্রনাথ সরকার, এ টি এম মাসুদ ও নাজিমউদ্দিন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!