বাংলাদেশ-চায়না অ্যালামনাই এর নতুন কমিটি

মুন্সি ফয়েজ আহমেদকে সভাপতি ও মো. শাহাবুল হককে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি গঠন করেছে চীনে প্রবাসীদের সংগঠন ‘অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-চায়না অ্যালামনাই’ (অ্যাবকা)।

ছাইয়েদুল ইসলাম, চীন প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2021, 06:14 AM
Updated : 14 July 2021, 07:17 PM

সোমবার এক ভার্চুয়াল সভায় ২০২১-২০২৩ মেয়াদে সংগঠনটি তাদের ২৫ সদস্যের কার্যনির্বাহী কমিটি এবং ৩ সদস্যের উপদেষ্টা কমিটি ঘোষণা করে।

চীনের ক্ষমতাসীন দল চায়না কমিউনিস্ট পার্টির শততম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এ সেমিনারে অ্যাবকার নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মো. শাহাবুল হকের সঞ্চালনায় মূল বক্তব্য দেন অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন।

বিশেষ অতিথি ছিলেন চীনা দূতাবাসের মিনিস্টার কাউন্সেলর ও ডেপুটি চিফ অব মিশন ইয়ান হুয়ালং, সাবেক নির্বাচন কমিশনার এম সাখাওয়াত হোসেন, চীনা দূতাবাসের প্রথম সচিব জুলিয়া জু। সমাপনী বক্তব্য দেন অ্যাবকার সভাপতি চীনে নিযুক্ত সাবেক রাষ্ট্রদূত মুন্সি ফয়েজ আহমেদ।

অ্যাবকার সহ সভাপতি আবদুল মান্নান খান নতুন কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন। সদস্যরা হলেন সভাপতি মুন্সি ফয়েজ আহমেদ, সম্মানিত সভাপতি মুহাম্মদ মাহবুবুর রহমান ও ছাই শি, সহ সভাপতি মইনুল ইসলাম ও মো. রকিবুল হক, যুগ্ম সম্পাদক এ.এ.এম. মুজাহিদ, মো. আবু কাউসার স্বপন ও মারুফ হাসান, সাংগঠনিক সম্পাদক নাজমুস সাকিব, অর্থ সম্পাদক মো. রাশেদুজ্জামান, অফিস সম্পাদক কে এম শফিক, গবেষণা ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম, প্রচার সম্পাদক মোহাম্মদ ছাইয়েদুল, সমাজসেবা সম্পাদক জান্নাত-উন নাহার ও সংস্কৃতি সম্পাদক নুজহাত ফারহানা।

উপদেষ্টা কমিটিতে আছেন ইয়ু কুয়াং ইউয়ে আনন্দী, মিসবাহুল ফেরদৌস ও মো. শামসুল হক।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!