চবি প্রাক্তনদের ‘কানাডা ডে’ উদযাপন

কানাডার জাতীয় দিবস ‘কানাডা ডে’ উদযাপন করেছে সেখানে বসাবসরত প্রবাসীদের সংগঠন ‘চবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন, কানাডা শাখা’।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2021, 07:46 AM
Updated : 5 July 2021, 07:53 AM

বৃহস্পতিবার অনলাইনে আয়োজিত এক সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশটিতে জন্ম নেওয়া ও বেড়ে উঠা নতুন প্রজন্ম অংশ নেয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় সংগঠনটি।

এতে প্রধান অতিথি ছিলেন অন্টারিও প্রাদেশিক সংসদের নির্বাচিত সাংসদ বাংলাদেশি বংশোদ্ভূত ডলি বেগম। অ্যাসোসিয়েশনের সভাপতি এ এম এম তোহার সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন।

শুভেচ্ছা বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রাক্তন শিক্ষক অধ্যাপক সুজিত দত্ত ও অ্যালামনাই এর প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াস মিয়া।

আয়োজক সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক তানভী হকের সঞ্চালনায় দ্বিতীয় পর্বের শুরুতে চিত্রাঙ্কন প্রতিযোগিতার ধারণকৃত ভিডিও প্রদর্শিত হয়। যেখানে প্রতিযোগীদের চিত্রাঙ্কনের মুহূর্তসহ চিত্রকর্ম ফুটে উঠে।

বিচারকমণ্ডলীতে প্রধান বিচারক ছিলেন বিশ্ববিদ্যালয়র প্রাক্তন শিক্ষক অধ্যাপক শাহদাত হোসেন, প্রাক্তন শিক্ষার্থী শামীমা আক্তার সিমা ও রওশন ইসলাম। রওশন ইসলাম বিজয়ীদের নাম ঘোষণা করেন।

‘ক’ বিভাগে উম্মে রুম্মান ও ‘খ’ বিভাগে মেহনাজ তাসনিম, শাহির হোসেন, বিশাল পাল যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার পান। চিত্রাঙ্কনে আরও অংশ নেন লাবিবা সারারা, আদিবা জাইমা, কাজী আরমানি ওয়ার্দা, ইউশা নাহিয়ান, মুহতাসিম রহমান, রেসমিয়া ইসলাম নাজা, আদিবা রহমান, ফারিহা আক্তার ও সুমাইলা সাইফ।

বক্তৃতা প্রতিযোগিতা শেষে বিচারক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রাক্তন শিক্ষক অধ্যাপক রেবেকা সুলতানা বিজয়ীদের নাম ঘোষণা করেন। রিয়াজ মাহমুদ, আরামনি ওয়ার্দা ও আদিয়ান হাসান অনুভব যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হন। এ প্রতিযোগিতায় আরও অংশ নেন কাজী আজওয়াদ সায়ার ও জাহানারা তাসনিম।

সাংস্কৃতিক বিষয়ক যুগ্ম সম্পাদক কানিজ ফাতেমার সঞ্চালনায় সমাপনী পর্বে শিল্পীরা ইংরেজিতে সঙ্গীত পরিবেশন করেন। অংশ নেন আদিবা জাইমা, আদিবা লাবিবা, কাজী আরমানি ওয়ার্দা, মাইশা, শ্রেয়া বিশ্বাস ও ইউশা নাহিয়ান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!