আমিরাতের হিমঘরে ৪৯ দিন পড়ে ছিল বাংলাদেশির লাশ

বেওয়ারিশভাবে ৪৯ দিন হিমঘরে পড়ে থাকার পর সংযুক্ত আরব আমিরাতে এক বাংলাদেশির লাশের খোঁজ পেয়েছেন তার স্বজনরা।  

জাহাঙ্গীর কবীর বাপপি, সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2021, 07:44 PM
Updated : 22 June 2021, 08:47 PM

আবুধাবিতে সড়ক দুর্ঘটনায় নিহত ওই বাংলাদেশির নাম মোহাম্মদ হারুনুর রশীদ (৫০)। তিনি লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার কেরোয়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। 

নিহত হারুনের মামাত ভাই আবুধাবি প্রবাসী শাহাদাত হোসেন সুজন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হারুন  ভ্রমণ  ভিসায় গত ২ মে দুবাই আসেন। পরদিন দুবাই থেকে আবুধাবি রওনা দেন।”

“যাত্রাপথে দুবাই-আবুধাবি হাইওয়ের আল রাহাবায় পাঁচ লেইনের রাস্তা পার হওয়ার সময় প্রথমে একটি স্টেশন ওয়াগন এবং পরে একটি ল্যান্ড ক্রুজার গাড়ির ধাক্কায় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।”

পরিচয় না পাওয়ায় মৃত্যুর পর হারুনের লাশ আবুধাবির বানিয়াস সেন্ট্রাল মর্চারিতে রাখা ছিল।

স্ত্রী ছাড়াও দেশে নিহত হারুনের ১৬ ও ১৩ বছর বয়সী দুই কন্যা রয়েছে।

নিহত হারুনের স্ত্রী ও দুই কন্যা

শাহাদাত হোসেন সুজন জানান, হারুন ২০ বছর আবুধাবি প্রবাসে থাকার পর স্ট্রোকে আক্রান্ত হয়ে দেশে ফিরে গিয়েছিলেন। মাঝখানে করোনাভাইরাস সংক্রমণের আগে আরও একবার ভ্রমণ ভিসায় আবুধাবী এসে কাজ খুঁজেছেন।

এ বিষয়ে আবুধাবির বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সেলর আবদুল আলিম মিয়া  জানান, তারা এ বিষয়টির খোঁজ  নিচ্ছেন এবং নিহতের লাশ যত দ্রুত সম্ভব দেশে পাঠানোর ব্যাপারে দূতাবাস সহযোগিতা করবে।

তিনি জানান, দুর্ঘটনার ব্যাপারে আল রাহাবা পুলিশ স্টেশনে একটি মামলা হয়েছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!