মিলান কনস্যুলেটের বিরুদ্ধে প্রবাসী সাংবাদিকের পাসপোর্ট 'আটকে রাখা'র অভিযোগ

ইতালিতে বসবাসরত প্রবাসী সাংবাদিক সোহেল মজুমদার শিপন ও তার দুই সন্তানের পাসপোর্ট আটকে রাখার অভিযোগ উঠেছে ‘বাংলাদেশ কনস্যুলেট অফিস মিলান’র বিরুদ্ধে।

সাইফুল ইসলাম মুন্সী, ইতালি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2021, 10:03 AM
Updated : 17 June 2021, 10:04 AM

প্রায় দশমাস আগে পাসপোর্ট তিনটি নবায়নের জন্য মিলান কনস্যুলেট অফিসে জমা দেওয়া হলেও এখন পর্যন্ত এ তিনজনের পাসপোর্ট ফেরত দেয়নি কনস্যুলেট অফিস।

এ সাংবাদিক সোহেল মজুমদার শিপন বলেন, “পাসপোর্ট নবায়নের আবেদন করার দশদিন পর আমার প্রকাশিত একটি অনলাইন পত্রিকায় ‘মিলান কনস্যুলেট অফিস’র বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি নিয়ে প্রতিবেদন প্রকাশ করা হয়। এরপর সেই প্রতিবেদনটি সরিয়ে নিতে স্থানীয় বিভিন্ন নেতাকর্মীরা আমাকে প্রলোভন দেখায়। কিন্তু আমি ওই প্রতিবেদন সরাতে অস্বীকার করি। এর পরিপ্রেক্ষিতেই তারা আমার পরিবারের পাসপোর্ট আটকে রেখেছে।”

তিনি জানান, গত বছরের ১২ অগাস্ট শিপন তার নিজের এবং দুই সন্তান- সানজা মজুমদার ও শাবিব মজুমদারসহ মোট তিনটি পাসপোর্ট নবায়নের জন্য মিলান কনস্যুলেট অফিসে আবেদন করেন। আবেদনকৃত পাসপোর্টগুলির সিরিয়াল নাম্বার ৭৪৭৫৫, ৭৪৭৫৬, ৭৪৭৫৭। তবে দশমাস পেরিয়ে গেলেও পাসপোর্টগুলো ফেরত দিচ্ছেনা কনস্যুলেট অফিস।

এ বিষয়ে ইতালিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত শামীম আহসান এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনও মন্তব্য করতে রাজি হননি।

এছাড়াও মিলান কনস্যুলেট অফিসে বারবার চেষ্টার পরও কেউ ফোন ধরেননি।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন