যুক্তরাষ্ট্রে জিয়া স্মরণে শ্রমিক দলের সভা

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার স্মরণে আলোচনা সভা করেছে যুক্তরাষ্ট্র শ্রমিক দল।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2021, 09:00 AM
Updated : 7 June 2021, 09:00 AM

রোববার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে ইটজি পার্টি হলে এতে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি জাহাঙ্গির আলম।

সংগঠনটির সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম শাহীনের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন শ্রমিক দলের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য রফিকুল ইসলাম দুলাল।

প্রধান বক্তা ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সাবেক আন্তর্জাতিক সম্পাদক গিয়াস আহমেদ।

তিনি অভিযোগ করেন, “দুর্নীতিতে বাংলাদেশ ছেয়ে গেছে। ব্যাংক থেকে সরকারি দলের নেতারা হাজার হাজার কোটি লুটতরাজের পর তা যুক্তরাষ্ট্র, কানাডা এবং যুক্তরাজ্যে পাচার করেছেন বলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান উল্লেখ করেছেন। এজন্য সিদ্দিক এ প্রবাসে দুর্নীতিবাজদের প্রতিহত করতে বিএনপির সহায়তা চেয়েছেন। এ থেকেই বাংলাদেশের সর্বশেষ একটি ভয়ংকর চিত্র উপস্থাপিত হয়েছে।”

শনিবার নিউ ইয়র্কে এক সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, “বাংলাদেশে দুর্নীতি ব্যাপক আকার ধারণ করেছে। বহু মানুষ দুর্নীতির মাধ্যমে অর্জিত টাকা যুক্তরাষ্ট্র ও কানাডাসহ বিভিন্ন দেশে এনে আয়েশী জীবন-যাপন করছে। এদেরকে প্রতিহত করতে এবং সামাজিকভাবে বয়কটের জন্য বিএনপিকে সঙ্গে নিয়ে আন্দোলন চাই।”

শ্রমিক দলের সভায় বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন, নিউ ইয়র্ক স্টেট বিএনপির সভাপতি অলিঊল্লাহ মোহাম্মদ আতিকুর রহমান ও সাধারণ সম্পাদক সাঈদুর রহমান সাঈদ, যুক্তরাষ্ট্র জাসাসের সাধারণ সম্পাদক কাওসার আহমেদ, জাসাসের কেন্দ্রীয় নেতা সায়েম, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি, বীর মুক্তিযোদ্ধা মশিউর রহমান, শ্রমিক দলের মোতাহার হোসেন, আবুল কালাম, মোস্তাক আহমেদ, হুমায়ুন কবির, সালেহ আহমেদ মানিক, ফয়ছল চৌধুরী, শামীম আহমেদ, দেওয়ান মেহরাব রাজা চৌধুরী, জাকারিয়া অপু, শাহরুখ ইসলাম ফারহান এবং আরাফাত রহমান কোকো স্মৃতি পরিষদের সভাপতি শাহাদাত হোসেন রাজু।