খালেদার জন্য মোনাজাতে যুক্তরাষ্ট্র বিএনপির হট্টগোল

যুক্তরাষ্ট্রে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি চেয়ে মোনাজাত করতে গিয়ে হট্টগোলে জড়িয়ে পড়েছেন স্থানীয় বিএনপির নেতা-কর্মীরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2021, 06:14 AM
Updated : 28 April 2021, 06:14 AM

যুক্তরাষ্ট্র বিএনপির পূর্ণাঙ্গ কমিটি দাবি ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটি নিয়ে অভিযোগ-অসন্তোষ থেকে এমন পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানান তৃণমূল কর্মীরা।

রোববার নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টারে বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় এ দোয়া মাহফিল ও ইফতার পার্টি অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাতা আহ্বায়ক মজিবর রহমান মজুমদার। সঞ্চালনা করেন প্রতিষ্ঠাতাদের অন্যতম গিয়াসউদ্দিন ও সরোয়ার খান বাবু।

স্বাগত বক্তব্য এবং উপস্থিত সবাইকে পরিচয় করিয়ে দেন প্রতিষ্ঠাতা-সাংগঠনিক সম্পাদক এবং বিলুপ্ত কমিটির অন্যতম যুগ্ম সম্পাদক আকতার হোসেন বাদল।

খালেদার আরোগ্য চেয়ে মোনাজাতের শুরুতে যুক্তরাষ্ট্র বিএনপির হট্টগোল

বিক্ষুব্ধ নেতা-কর্মীরা অভিযোগ করেন, ২০১৩ সালে কমিটি ভেঙ্গে দেওয়া হয়েছে। এখন পর্যন্ত নতুন কোন আহ্বায়ক কমিটিও দেওয়া হয়নি। এরই মধ্যে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির অনুমোদন দেওয়ার পর সেই কমিটিকেই মূল কমিটি হিসেবে চালিয়ে নেওয়ার পাঁয়তারা চালানো হচ্ছে।

তবে সভা চলাকালে সেখানে উপস্থিত হয়ে বিএনপির কেন্দ্রীয় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্য-সচিব ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম বলেন, “এটি উদযাপন কমিটি এবং এর মেয়াদ আপনা-আপনি শেষ হবে সামনের বছর মার্চে। সুতরাং এটিকে বিকল্প কমিটি ভাবার অবকাশ নেই।”

এতে নেতা-কর্মীরা কিছুটা স্বস্তি পেলেও অনেকে অভিযোগ করেন, সেই ৫০১ সদস্যের উদযাপন কমিটিতেও অনেক ত্যাগী নেতা-কর্মীর ঠাঁই হয়নি। আবার অনেককেই যথাযথ মূল্যায়ন করা হয়নি। এ নিয়েও ক্ষোভ দেখান কেউ কেউ এ সভায়।

এক পর্যায়ে আব্দুস সালাম বলেন, “বিএনপি বিরাট একটি সংগঠন। নিউ ইয়র্ক হচ্ছে বিএনপির ঘাঁটি। তাই এক হাজার জনের কমিটি হলেও কেউ না কেউ বাদ যেতেই পারেন। তবে এখন আমি চেষ্টা করবো ত্যাগী নেতার মধ্যে যাদের নাম ভুলে বাদ পড়েছে তাদেরকে অন্তর্ভুক্ত করতে। এজন্য আপনারা সংশ্লিষ্টদের একটি তালিকা দিন।”

অতিথি হিসেবে সভায় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ-আন্তর্জাতিক সম্পাদক বেবী নাজনীন, রফিকুল ইসলাম, কাজী আজম, পারভেজ সাজ্জাদ, রাফেল তালুকদার, ফিরোজ আলম, রফিকুল মাওলা, এমরান শাহ রন, জাকির হাওলাদার ও সোহরাব হোসেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন