স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে লুইজিয়ানা গভর্নরের বিবৃতি

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিবৃতি দিয়েছেন যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা স্টেটের গভর্নর জন বেল এডোয়ার্ডস।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2021, 05:29 AM
Updated : 27 April 2021, 08:19 AM

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের একটি অনুষ্ঠান ঘিরে ফাউন্ডেশনের জাতীয় সভাপতি ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন এবং ফাউন্ডেশনের অন্যতম পৃষ্টপোষক ও শিক্ষাবিদ মোস্তফা সারোয়ারের মাধ্যমে এ বিবৃতি দেন তিনি।

গত ২১ মার্চ দেওয়া বিবৃতির কপি এসেছে সোমবার বঙ্গবন্ধু ফাউন্ডেশনের জ্যেষ্ঠ সদস্য বীর মুক্তিযোদ্ধা-সাংবাদিক লাবলু আনসারের কাছে।

বিবৃতিতে বলা হয়েছে, “স্টেট অব লুইজিয়ানার নামে এবং আমার ওপর অর্পিত ক্ষমতাবলে আমি জন বেল এডোয়ার্ডস, এই মহান স্টেটের নাগরিকেরা যুগপৎ গত ২১ মার্চ অনুষ্ঠিত বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের স্বীকৃতিস্বরূপ এতদ্বারা বিশেষ স্বীকৃতি প্রদান করছি ড. আব্দুল মোমেন, ড. মোস্তফা সারোয়ারসহ নেতৃবৃন্দ এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নর্থ আমেরিকা চ্যাপ্টারের সব সদস্যকেও সম্মান জানাচ্ছি।”

এর আগে নিউ জার্সি, নিউ ইয়র্ক, নিউ হ্যামশায়ার এবং জর্জিয়া স্টেট থেকেও এ উপলক্ষে বাংলাদেশের নাগরিকদের অভিনন্দন জানানোর পাশাপাশি বাঙালি জাতির স্বাধীনতার অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তার প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে।

মার্কিন কংগ্রেসেও এ উপলক্ষে একটি রেজ্যুলেশন উত্থাপন করা হয়েছে। এসব রেজ্যুলেশন, ঘোষণাপত্র, অভিনন্দন ইস্যুর জন্য সংশ্লিষ্ট স্টেট ও পার্লামেন্টে দেন-দরবার চালায় যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশন, বঙ্গবন্ধু পরিষদ, সেক্টর কমান্ডারস ফোরাম ও বাংলাদেশ লিবারেশন ওয়্যার ভেটারর্ন্স। প্রবাসের মুক্তিযোদ্ধাদের নেতৃত্বে গঠিত এসব সংগঠনের সাম্প্রতিক তৎপরতায় বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির যে ষড়যন্ত্র যুক্তরাষ্ট্রে চলছিল, তা রুখে দেওয়ার ক্ষেত্রে বড় একটি বিজয় অর্জিত হয়েছে বলে মনে করা হচ্ছে।

২১ মার্চ যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ভার্চুয়াল সমাবেশ হয় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে। এতে প্রধান অতিথি ছিলেন এ সংগঠনের জাতীয় সভাপতি ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন