দর্শক উপস্থিতিতে ফোবানা সম্মেলনের প্রস্তুতি

মহামারীর প্রকোপে গতবছর ভার্চুয়াল অনুষ্ঠান হলেও এবছর ৩৫তম ফোবানা সম্মেলন দর্শক উপস্থিতিতে আয়োজনের প্রস্তুতি নিচ্ছেন যুক্তরাষ্ট্র প্রবাসীরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2021, 04:55 AM
Updated : 22 April 2021, 04:55 AM

শনিবার ক্যালিফোর্নিয়া স্টেটের লস অ্যাঞ্জেলেস সিটির বাংলাদেশ একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত এক সভায় এ ঘোষণা দেয় সম্মেলনের আয়োজক কমিটি।

‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব লস অ্যাঞ্জেলেস’ (বালা) এর আমন্ত্রণে ফোবানা সম্মেলনের আয়োজক কমিটির নেতা-কর্মীরা তিনদিনের সফরে লস অ্যাঞ্জেলেস গিয়েছিলেন। সে সময় বালার উদ্যোগে ৩৫তম ফোবানা সম্মেলনের তহবিল সংগ্রহ ও প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য দেন সম্মেলনের আহ্বায়ক জি আই রাসেল, সদস্য সচিব শিব্বীর আহমেদ, প্রধান পৃষ্ঠপোষক কবির পাটোয়ারী, সিরাজ উল্লাহ, জাহিদ হোসেন, আবুল ইব্রাহিম, সোহেল রহমান বাদল, এম হোসেন বাবু ও দেওয়ান জমির।

এদিকে রোববার ফোবানা নেতারা উত্তর আমেরিকার ব্যবসায়ী প্রতিষ্ঠান ‘কেপিসি গ্রুপ’ এর চেয়ারম্যান কালি প্রদীপ চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন এবং ৩৫তম ফোবানা সম্মেলনে তাকে আমন্ত্রণ জানান।

আগামী ৩, ৪ ও ৫ সেপ্টেম্বর ওয়াশিংটন ডি.সিতে অনুষ্ঠিত হবে ফোবানা সম্মেলন। এবারের সম্মেলনের আয়োজক ‘আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি’ (এবিএফএস), ভেন্যু ওয়াশিংটন ডি.সি সংলগ্ন গেলর্ড রিসোর্ট অ্যান্ড ন্যাশনাল কনভেনশন, ন্যাশনাল হারবার, মেরিল্যান্ড।

সম্মেলনে দেশের ও প্রবাসের লেখক, সাংবাদিক, বুদ্ধিজীবী, শিল্পীসহ গুণীজনরা অংশ নেবেন বলে আয়োজকরা আশা করছেন। যদিও সবকিছু নির্ভর করছে করোনাভাইরাস পরিস্থিতির ওপর। সম্মেলনে বিভিন্ন ক্যাটাগরিতে থাকবে প্রতিযোগিতা, সেমিনার, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন, ফ্যাশন শো, সাইটেক ফেয়ার, ঢাকা বিশ্ববিদ্যালয় শতবর্ষপূর্তি, বিশ্ববিদ্যালয় মিলনমেলা, মুক্তিযোদ্ধা সম্মাননা, বইমেলা, পুঁথি ও ছড়াপাঠের আসর, সাহিত্য আড্ডা, ফোবানা ম্যাগাজিন ও ফোবানা নিউজ বুলেটিন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন