ইতালিতে এক বছর পুরানো মাছ রাখার দায়ে বাংলাদেশি দোকান বন্ধ

ইতালিতে দোকানের মধ্যে একবছর আগের মেয়াদোত্তীর্ণ বরফজাত মাছ রাখার দায়ে বাংলাদেশি মালিকানাধীন একটি মিনিমার্কেট বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন।

সাইফুল ইসলাম মুন্সী, ইতালি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2021, 07:48 PM
Updated : 20 April 2021, 07:48 PM

এছাড়াও কোভিড-১৯ এর জন্য সরকারের দেওয়া বিধিনিষেধ ভঙ্গ করায় দোকান মালিককে চার শ ইউরো (বাংলাদেশি টাকায় প্রায় ৪০ হাজার টাকা) জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার দেশটির রাজধানী রোমের কাসতেল্লি রোমানি এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় গণমাধ্যম জানায়, বাংলাদেশী মালিকানাধীন ওই মিনিমার্কেটের রেফ্রিজারেটরের মধ্যে এক বছর আগের মেয়াদোত্তীর্ণ বরফজাত মাছের প্রায় ১১ টি প্যাকেট খুঁজে পান ইতালির খাদ্য, স্বাস্থ্য ও পরিষেবা অধিদপ্তরের কর্মকর্তারা।

মেয়াদোত্তীর্ণ এসব পণ্য বাংলাদেশে থেকে অনেক আগে ইতালিতে আমদানি করা হয়েছিল, যার সব কয়টিই বাংলাদেশি ব্র্যান্ডের।  এসব পণ্যের সাথে কোনও বিবরণ দেওয়া ছিল না। পণ্যগুলো মানবদেহের জন্য অত্যন্ত ক্ষতিকর বলে উল্লেখ করেন স্বাস্থ্য কর্মকর্তারা।

এছাড়াও দোকানের মধ্যে ঢোকার সময় ক্রেতাদের জন্য স্যানিটাইজার ও হাতের গ্লাভস না রাখায় কোভিড এর চলাকালীন ইতালি সরকারের নেওয়া বিধিনিষেধ ভঙ্গ করার দায়ে চার শ ইউরো জরিমানা করা হয়।

পাঁচ কর্মদিবসের মধ্যে এ জরিমানার টাকা পরিশোধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন