হেফাজতে ইসলামকে নিষিদ্ধের দাবি যুক্তরাষ্ট্রে

হেফাজতে ইসলামকে নিষিদ্ধ করার দাবি জানিয়েছে যুক্তরাষ্ট্রে প্রবাসীদের সংগঠন ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন’।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2021, 06:42 AM
Updated : 19 April 2021, 06:42 AM

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত ফাউন্ডেশনের এক আলোচনা সভায় এ দাবি জানান আলোচকরা।

হেফাজতে ইসলামের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কর্মকাণ্ড ও জঙ্গি কার্যক্রমে জড়িত থাকার অভিযোগ তুলে সংগঠনটির শীর্ষ কর্মকর্তাদের গ্রেপ্তারের দাবি জানান তারা।

ফাউন্ডেশনের সহ সভাপতি জাফরউল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া।

তিনি বলেন, “হেফাজতকে আন্তর্জাতিক সন্ত্রাসী নেটওয়ার্কে জড়িত জঙ্গি সংগঠন হিসেবে নিষিদ্ধ করার জন্য ইতোমধ্যে আমরা মার্কিন পররাষ্ট্রমন্ত্রী, সিনেট ও কংগ্রেসে স্মারকলিপি দিয়েছি।”

সভায় আরও উপস্থিত ছিলেন আবুল বশর ভূঁইয়া, সংগঠনের কমিউনিকেশন সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার, ভাইস প্রেসিডেন্ট মো. ইলিয়াস খান, নুরল ইসলাম বাহার, জহুরুল ইসলাম ইরান, আকবর হোসেন, সাংগঠনিক সম্পাদক এটি এম মাসুদ, জগলুল হায়াত খান, আশরাফ উল্যা বাবু, নির্বাহী সদস্য এটি এম রানা, রিদুয়ানুল বারী, মো. সিরাজ, মো. আরিফ হোসাইন, মো. হাসান, আকরাম খান, আব্দুল পাশা, মো. হুমায়ুন ও মো. হাসান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন