নিউ জার্সিতে ‘সৃষ্টি একাডেমির’ বর্ষবরণ

বাংলা নতুন বছর বরণ উপলক্ষে অনুষ্ঠান করেছে যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে প্রবাসীদের সাংস্কৃতিক সংগঠন ‘সৃষ্টি একাডেমি’।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2021, 03:25 AM
Updated : 14 April 2021, 03:25 AM

শুক্রবার রাতে অনলাইনে এ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সুবর্ণা আফরিন খান, সহযোগিতায় ছিলেন কৌতুক অভিনেতা জাভেদ মাহমুদ শিপলু।

২০০৬ সালে প্রতিষ্ঠিত ‘সৃষ্টি একাডেমির’ এ অনুষ্ঠানে নাচ পরিবেশন করে একাডেমির শিক্ষার্থী টিয়ানা, উমাইনা, জুনাইয়না, সাহরিস, আরিয়া, রাফা, ঈশান, সামির, জারা ও ফাইরুজ। একাডেমির শিক্ষক সুবর্ণা, তমা ও বিচিত্রা বাংলা গানের সঙ্গে নৃত্যের মাধ্যমে অনুষ্ঠানটিকে আরও প্রাণবন্ত করে তুলে। সঙ্গে আরও ছিল উর্মি ও উর্মিন।

শিশুশিল্পীদের নাচের পাশাপাশি পিয়ানো পরিবেশন করেন আলমীর রহমান। এছাড়া গান পরিবেশন করেন রুদাবা মোক্তাদির, সোনিয়া লাসমিন লাবনী, জার্সী ওয়েভ ও এসএন্ডআর ব্যান্ড। আবৃত্তি করেন রাহাত মোক্তাদির।

অনুষ্ঠানটির স্ট্রিমিং পার্টনার হিসেবে কাজ করেছে সুবিধাবঞ্চিত শিশুদের সহযোগিতাকারী প্রতিষ্ঠান ‘আগামী’। স্ট্রিমিং সহযোগিতায় ছিলেন আগামীর মোস্তাফিজুর রহমান পারভেজ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন