ওয়াশিংটন ডিসিতে ‘বাংলাদেশ ডে’

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উপলক্ষ্যে এদেশের সরকার ও জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন ওয়াশিংটন ডিসির মেয়র মুরিয়েল বাউজার।

নিউইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2021, 05:24 AM
Updated : 3 April 2021, 05:24 AM

বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ২৬ মার্চ লেখা ঘোষণাপত্রে মেয়র বাউজার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপনের কথাও উল্লেখ করেন।

ঘোষণাপত্রে বলা হয়, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা রচনার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্যগতিতে এগিয়ে চলছে।”

 

ওয়াশিংটন ডিসির অগ্রগতি ও সাংস্কৃতিক বৈচিত্র্যে বাংলাদেশ দূতাবাসের অবদানের কথাও ঘোষণাপত্রে উল্লেখ করেন যুক্তরাষ্ট্রের রাজধানীর মেয়র।

এর আগে জাতির পিতার জন্মশতবার্ষিকী, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জর্জিয়া, নিউ জার্সি, নিউ হ্যাম্পশায়ার ও নিউইয়র্ক স্টেট পার্লামেন্ট এবং বিভিন্ন রাজ্যের গভর্নররা বাংলাদেশ সরকার ও দেশের জনগণকে শুভেচ্ছা জানিয়ে রেজুলেশন গ্রহণ করে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!